তসলিমা নাসরিনের বিরুদ্ধে উত্তরপ্রদেশে এফআইআর

Toslimaভারতের উত্তরপ্রদেশে ধর্মীয় অনুভূতি আঘাত করার অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে তসলিমা নাসরিনের বিরুদ্ধে। উত্তরপ্রদেশের বেরিলির এক শীর্ষস্থানীয় মৌলবি তসলিমার বিরুদ্ধে ওই অভিযোগ এনেছেন।
সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর, গতকাল রাতে কোতোয়ালি থানায় তসলিমার বিরুদ্ধে অভিযোগ নথিবদ্ধ করেন দরগা-ই-আলা হজরত মৌলানা সুভান রাজা খান সুভানি মিঁয়ার ছেলে হাসান রাজা খান নুর মিঁয়া।
গত ৬ নভেম্বর ট্যুইটারে এক মৌলবি সম্পর্কে তসলিমার কিছু মন্তব্যে প্রবল আপত্তি জানিয়ে এফআইআরে তিনি বলেছেন, এতে গোটা মুসলিম সম্প্রদায়ের আবেগ ক্ষুণ্ণ হয়েছে। এর আগে গতকাল সন্ধ্যায় এক বৈঠকেও তিনি হাদিস ও কোরাআনের প্রেক্ষাপটে বিতর্কিত বাংলাদেশি লেখকের বিরুদ্ধে ফতোয়া জারি হচ্ছে বলে জানান। তসলিমার পাসপোর্ট বাজেয়াপ্ত করে তাঁর গ্রেফতারির দাবিও জানান মৌলবি-পুত্র।
এদিকে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হওয়ার খবর ‘হতবাক’ তসলিমা। ফোনে নয়াদিল্লি থেকে তিনি পিটিআইকে বলেন, ট্যুইটে কী অন্যায় করেছি, বুঝতে পারছি না। আমি সত্যি কথাই তো বলেছি। আবার ওরা আমার পিছনে লেগেছে। আমি বিস্মিত। ভারতের মতো গণতান্ত্রিক দেশে, যেখানে বাকস্বাধীনতা ও মতপ্রকাশের অধিকার সংবিধানে স্বীকৃত, সেখানে এমনটা কী করে হয়!
সম্প্রতি আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল ভোটে জেতার জন্য উত্তরপ্রদেশের বিতর্কিত মৌলবি মৌলানা তৌকির রেজা খানের সমর্থন চেয়েছেন। ট্যুইটারে কেজরিওয়ালের তৌকিরের সঙ্গে বৈঠকে বসার সমালোচনা করেছেন তসলিমা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button