জাতীয় নির্বাচন আহ্বানের দাবি লিজ ট্রাসের প্রতি

যুক্তরাজ্যের চ্যান্সেলর কাওয়াসি কাওয়ারটেং রক্ষনশীল দলের সম্মেলনে প্রথম বক্তা হিসেবে ভাষণ দেওয়ার কথা এর দ্বিতীয় দিনে। তিনি তার ভাষনে রক্ষনশীল দল ও গোটা দেশের অর্থনৈতিক ভবিষ্যতের স্বার্থে তার দৃষ্টিভঙ্গী উপস্থাপন করবেন। অবশ্য এর আগে তিনি করের টপ রেইট বাতিলের প্রস্তাব থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন। চ্যান্সেলর বলেছিলেন, ৪৫ শতাংশ ট্যাক্স ব্যান্ড উৎখাত দেশের চ্যালেঞ্জসমূহ মোকাবেলায় আমাদের উচ্চাভিলাসী মিশনের প্রতি জনগনের অনাকর্ষন বা বীতশ্রদ্ধা সৃষ্টি করবে। এখন তিনি সেই পরিকল্পনা থেকে সরে এসেছেন।
অপর সংবাদে নাদাইন ডোরিস বলেন, লিজ ট্রাসের উচিত একটি সাধারন নির্বাচন আহ্বান করা, যদি তিনি পরিবর্তনসমূহের মধ্যে দিয়ে এগিয়ে যেতে চান, কারন সেগুলো পূর্ববর্তী সরকারের নীতিমালা ভেঙ্গে দিয়েছিলো।
সাবেক সাংস্কৃতিক মন্ত্রী আরো বলেন, যদি লিজ ট্রাস একটি সামগ্রিক নতুন ম্যান্ডেট পেতে চান, তবে তাকে দেশকে গ্রহন করতে হবে।
জ্যাকব রীজ মগ বলেন, শেইল গ্যাসের উত্তোলনের জন্য নেয়া তার বাগান ফেরত পেলে তিনি আনন্দিত হবেন, যেহেতু তিনি ফ্র্যাকিংয়ের সমর্থনে লিজ ট্রাস সরকারের পক্ষাবলম্বন করছেন। ব্যবসায় মন্ত্রী এই পরামর্শ দেন যে, তিনি তার সমারসেটের ভূমিতে গ্যাস উত্তোলনের বিষয়টিকে স্বাগত জানাবেন, কারন তিনি চান জীবাশ্ম জ্বালানী কোম্পানীগুলো নগদ রয়ালটি প্রদান করুক। সিনিয়র রক্ষনশীল দলীয় এমপি মেল স্ট্রাইড ৪৫ শতাংশ রেইট ইউটার্নকে স্বাগত জানিয়েছেন। তবে তিনি বলেন, কর কর্তনে সরকারী পরিকল্পনা বাস্তবায়নে আরো আবশ্যকীয়তা পূরনের প্রয়োজন রয়েছে।
ট্রেজারি সিলেক্ট কমিটির এই সভাপতি বলেন, বেশ কিছু তহবিলহীন কর কর্তন রয়ে গেছে, যেগুলো গভীর সমস্যা সৃষ্টি করছে। রক্ষনশীল এমপি ইসথার ম্যাকভি বলেন, বেনিফিট অর্থ্যাৎ বেকার ভাতায় জীবযাত্রার ব্যয় প্রদান না করা হবে একটি বড়ো ভুল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button