‘পুলিশ জরিমানা করলে আমি পদত্যাগ করবো’

লেবার পার্টির নেতা স্যার কেইর স্টার্মার বলেছেন, তিনি পদত্যাগ করবেন, যদি ডুরহাম পুলিশ লকডাউন নীতিমালা লংঘনের দায়ে তাকে কোন জরিমানা করে। সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, তিনি সম্পূর্ণ নিশ্চিত, কোন নীতিমালা লংঘন করা হয়নি। এন্জেলা রায়নারও এটা নিশ্চিত করেন যে, যদি জরিমানা করা হয় তবে তিনিও পদত্যাগ করবেন।
২০২১ সালের একটি ঘটনায় পুলিশ তদন্তের ঘোষণা প্রদানের পর থেকে স্যার কেইর স্টার্মার চাপের মধ্যে আছেন। এসময় তিনি একটি নির্বাচনী প্রচারণা পরিদর্শনকালে জনৈক এমপি’র অফিসে কারি খান ও বিয়ার পান করেন।
রক্ষনশীলরা স্যার কেইর স্টার্মারকে দ্বৈত নীতির জন্য অভিযুক্ত করেন। কারণ বিরোধী দলীয় নেতা ইতোপূর্বে প্রধানমন্ত্রী ও চ্যান্সেলরকে লকডাউনকালে ডাউনিং স্ট্রিটের অনুষ্ঠানগুলোতে অংশগ্রহণকে কেন্দ্র করে পদত্যাগের আহ্বান জানিয়েছিলেন।
স্যার কেইর স্টার্মার তার অভিযোগকারীরা শুধুমাত্র রাজনীতিবিদদের ব্যাপারে বিদ্বেষ ছড়ানোর চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন। লেবার পার্টির উপ নেতা মিসেস রায়নার এক বিবৃতিতে বলেন যে, যদি তাকে একটি নির্ধারিত জরিমানার নোটিশ দেয়া হয়, তবে একটি শোভনীয় করবেন এবং পদত্যাগ করবেন।
নির্বাচনের পর গত শুক্রবার ডুরহাম পুলিশ তাদের তদন্ত শুরু করে। তারা আগে বলেছিলো, তারা বিশ্বাস করে না যে, কোন অপরাধ সংঘটিত হয়েছিলো। পুলিশ তদন্ত আট সপ্তাহ পর্যন্ত স্থায়ী হতে পারে বলে ধারনা করা হচ্ছে।
পাবলিক প্রসিকিউশনের জনৈক সাবেক পরিচালক, যিনি নীতিমালা লংঘনের জন্য প্রধানমন্ত্রী ও চ্যান্সেলরকে পদত্যাগের আহ্বান জানিয়েছিলেন, একই জিনিস যদি তার ক্ষেত্রে ঘটতো তবে তিনি কী করতেন এ বিষয়টি বলতে অনিচ্ছা প্রকাশ করেন। এর পরিবর্তে স্যার কেইর স্টার্মার বলেন, যদি তাকে জরিমানা করা হতো, তবে তিনি পদত্যাগ করতেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button