শাহগীর বক্ত ফারুক ও মুকিম আহমদ কনজার্ভেটিভ পার্টির অনারারী ভাইস চেয়ারম্যান মনোনীত

বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের সাবেক দুই সভাপতি শিক্ষাবিদ শাহগীর বক্ত ফারুক এবং বিশিষ্ট ব্যবসায়ী মুকিম আহমদ বেথনাল গ্রীন এন্ড বো কনজার্ভেটিভ পার্টির অনারারী ভাইস চেয়ারম্যান মনোনীত হয়েছেন। গত ২১ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় কুইনমেরি ইউনিভার্সিটি স্টুডেন্ট ইউনিয়ন হলে বেথনাল গ্রীন এন্ড বো কনজার্ভেটিভ পার্টির বার্ষিক সাধারণ সভায় দলের চেয়ারপার্সন ডায়না গ্লোভার এই ঘোষণা দেন। তাঁদের দুজনকে কনজার্ভেটিভ পার্টিতে দীর্ঘদিনের অবদানের স্বীকৃতিস্বরূপ এই সম্মাননায় ভূষিত করা হয়।

উল্লেখ্য, বিশিষ্ট শিক্ষাবিদ শাহগীর বক্ত ফারুক ১৯৮৩ সাল থেকে কনজার্ভেটিভ পার্টিতে সক্রিয়ভাবে দায়িত্ব পালন করে আসছেন। যুক্তরাজ্যপ্রবাসী বাংলাদেশীদের মধ্যে প্রথমদিকে যাঁরা কনজার্ভেটিভ পার্টির সদস্য ছিলেন তাঁদের মধ্যে তিনি অন্যতম। বিভিন্ন মেয়াদে তিনি পাঁচবার দলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এছাড়াও ২০০১ ও ২০০৫ সালে দুইবার তিনি কনজার্ভেটিভ পার্টি থেকে নমিনেশন পেয়ে বেথনাল গ্রীন এন্ড বো নির্বাচনী আসন থেকে বৃটিশ পার্লামেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তিনি কনজার্ভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ এর ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন। দলে তাঁর এই অবদানের জন্য তাঁকে অনারারী ভাইস চেয়ারম্যান হিসেবে সম্মাননা জানানো হয়।

এছাড়া বিশিষ্ট ব্যবসায়ী মুকিম আহমদও প্রায় ৩৮ বছর যাবত কনজার্ভেটিভ পার্টির সক্রিয় সদস্য। তিনি বিভিন্ন সময় বেথনাল গ্রীন এন্ড বো কনজার্ভেটিভ পার্টির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি কনজার্ভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ-এর ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। স্থানীয় ও জাতীয়ভাবে দলকে আর্থিকভাবে সাহায্য করার জন্য মুকিম আহমদকে অনারারী ভাইস চেয়ারম্যান হিসেবে সম্মাননা জানানো হয়।

এদিকে শাহগীর বখত ফারুক ও মুকিম আহমদকে বেথনাল গ্রীন এন্ড বো কনজার্ভেটিভ পার্টির অনারারী ভাইস চেয়ারম্যান মনোনীত করায় দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ কমিউনিটির বিশিষ্টজন তাঁদেরকে অভিনন্দন জানিয়েছেন। –সংবাদ বিজ্ঞপ্তি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button