করোনামুক্ত হয়ে কাজে ফিরলেন বরিস জনসন (ভিডিও)

করোনা থেকে সেরে ওঠা যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন আজ সোমবার (২৭ এপ্রিল) হতে পুনরায় কাজে যোগ দিয়েছেন। করোনা শনাক্ত হওয়ার ১ মাস পর তিনি দায়িত্বে ফিরেছেন। দেশজুড়ে করোনার লড়াইয়ে নতুন উদ্যোমে আবারও কাজ শুরু করলেন জনসন। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন আজ কাজে ফিরেই জানিয়ে দিলেন তাড়াতাড়ি লকডাউন তুলে নেওয়ার কোনও প্রশ্ন নেই। ‘আমরা পিকের মধ্যে দিয়ে যাচ্ছি’- জনসন আরও বলেছেন, ‘আমরা প্রথম মহান মিশনের সামনে দাঁড়িয়ে আছি, ন্যাশানাল হেলথ সার্ভিস যেভাবে সাহায্য করছে কোনও ভাষাই তার জন্য যথেষ্ট নয়’। তিনি বলেছেন করোনার জোয়ারকে শান্ত করার প্রস্তুতি শুরু হয়েছে।

তিনি জানিয়েছেন, লকডাউন তুলে নেয়ার প্রয়োজনীয়তা তিনি জানেন এবং এর প্রেক্ষিতে যে ব্যবস্থা নেয়া দরকার তা নেয়া হবে। তবে তিনি সতর্ক করেছেন এটা সর্বাধিক রিস্কের সময়। মানুষকে নিজেদের ব্যস্ততাকে সংযত করার আহ্বান জানিয়েছেন। ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের বাইরে সংবাদমাধ্যমের সামনে এসব কথা বলেন বরিস জনসন।
‘অর্থনীতির ইঞ্জিনকে চালাতে সামনের সময়ে ভাবনা চিন্তা করতে হবে, তবে কবে সেই পরিবর্তনগুলো আসবে তা এখনও বলা যাচ্ছে না’ -এমনটা পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন বরিস জনসন। ব্রিটিশ প্রধানমন্ত্রী সাধারণ মানুষের লড়াইয়ের ক্ষমতাকে ধন্যবাদ জানিয়েছেন। এই পরিস্থিতিতে যেভাবে তারা মানিয়ে নিচ্ছেন তাতে তিনি কৃতজ্ঞ।
সোমবার বরিস জনসন প্রধানমন্ত্রীর কার্যালয় ১০ ডাউনিং স্ট্রিটে বসেন। দিনের শুরুতেই করোনা নিয়ে নিয়মিত মন্ত্রী পরিষদের বৈঠকে সভাপতিত্ব করেন তিনি। এরপর বরিস জ্যেষ্ঠ মন্ত্রী ও কর্মকর্তাদের সঙ্গে আলোচনায়ও বসেন।
উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসের লক্ষণ দেখা দেওয়ায় সেলফ আইসোলেশনে ছিলেন জনসন। ১০ দিন আইসোলেশনে থাকার পর হঠাৎ করেই তার শারীরিক অবস্থার অবনতি হলে চলতি মাসের ৫ তারিখ করোনা আক্রান্ত বরিস জনসনকে সেইন্ট টমাস হাসপাতালে ভর্তি করা হয়। নিবিড় পরিচর্যা কেন্দ্রে ৩ দিনসহ এক সপ্তাহকাল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সে সময় যে কোনো সময় যে কোনো কিছু হয়ে যেতে পারতো বলে সেরে ওঠার পর জানান জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা বরিস জনসন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button