যুবরাজ অ্যান্ড্রুর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

ব্রিটিশ রানি এলিজাবেথের দ্বিতীয় পুত্র যুবরাজ অ্যান্ড্রুর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি আদালতে যৌন হয়রানির অভিযোগ আনা হয়েছে। মার্কিন ধনী ব্যবসায়ী জেফরি এপস্টেইনের ম্যানহাটনের বিলাসবহুল বাড়িতে অ্যান্ড্রু এক কিশোরীকে যৌন হয়রানি করেছিলেন বলে আদালতের নথিতে উল্লেখ করা হয়েছে।

সম্প্রতি ব্রিটিশ সমাজকর্মী ও গণমাধ্যম উত্তরাধিকারী জিসলাইন ম্যাক্সওয়েলকে জড়িয়ে মানহানি মামলার যেসব নথি ফাঁস হয়েছে, তার মধ্যে যুবরাজ অ্যান্ড্রুর বিষয়টিও রয়েছে। ম্যাক্সওয়েলের বিরুদ্ধে অভিযোগ, তিনি এপস্টেইন ও তার ধনী ক্ষমতাধর বন্ধুদের কাছে অপ্রাপ্তবয়স্ক মেয়েদের পাঠাতেন।

জোনা এসজোবার্গ নামে এক নারীর দেয়া জবানবন্দি উল্লেখ করে অভিযোগকারী ভার্জিনিয়া জিউফ্রের আইনজীবী জানান, ম্যাক্সওয়েল তাকে এপস্টেইনের কাছে নিয়ে গিয়েছিলেন। ওই বাসায় যুবরাজ অ্যান্ড্রুও উপস্থিত ছিলেন। সেখানে সোফায় বসে থাকা অ্যান্ড্রুর পাশে বসেছিলেন জিউফ্রে। তখন অ্যান্ড্রু তার বুকে হাত দেন। ওই সময় জিউফ্রের বয়স ছিল ১৬ বছর।

বাকিংহাম প্রাসাদ থেকে অবশ্য এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। এক বিবৃতিতে বলা হয়েছে, যুবরাজ অ্যান্ড্রুর বিরুদ্ধে আনা অভিযোগ ‘মিথ্যা’ এবং এগুলোর কোনো ভিত্তি নেই।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close