কুরআনের অনুবাদ করতে গিয়ে মুসলিম হলেন মার্কিন যাজক

পবিত্র কুরআন শরীফের অনুবাদ করতে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এক মার্কিন যাজক। মার্কিন ওই যাজকের নাম স্যামুয়েল আর্ল শ্রপশায়ার। মঙ্গলবার সৌদি গণমাধ্যম সাবাককে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি। সাক্ষাৎকারে সাবেক মার্কিন যাজক স্যামুয়েল বলেন, সৌদি আরবে যাওয়ার পর বন্ধুত্বপূর্ণ আতিথেয়তায় মুগ্ধ হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

ঘটনার বিস্তারিত সম্পর্কে তিনি জানান, ২০১১ সালে প্রথমবার যখন তিনি সৌদির জেদ্দায় কোরআনের অনুবাদ করতে যান তখন মার্কিন গণমাধ্যমগুলোতে মুসলমানদের নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়। তিনি বলেন, শিগগিরই আমি বুঝতে পারি মার্কিন মিডিয়ায় আমি যা দেখেছি, শুনেছি তার সঙ্গে এখানকার (সৌদি) বাস্তবতা পুরোপুরি ভিন্ন।

‘আমি এখানে অনেক ভালো মানুষ দেখতে পাই, যারা মুসলিম কিংবা অমুসলিম সেটা বিবেচনা না করে কেবল মানুষ হিসেবে সবার সঙ্গে ভালো আচরণ করে। আর এটা ইসলামের প্রতি ভালোলাগা তৈরি করে দিয়েছে,’ বলেন সাবেক ওই যাজক। আর এরপর আরো ইসলাম ও কোরআন সম্পর্কে গবেষণা করতে গিয়ে একপর্যায়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন স্যামুয়েল। বর্তমানে সৌদি আরবেই আছেন সাবেক ওই যাজক। শান্তি ও সংহতির জন্য মুসলমানদের কণ্ঠস্বর নামে অলাভজনক সংগঠন প্রতিষ্ঠা করেছেন তিনি এবং সেখানে কাজ করছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button