প্যারিসের নটর ডেম ক্যাথেড্রালে আগুন

ফ্রান্সের রাজধানী প্যারিসে অন্যতম আকর্ষণ ৮৫০ বছরের পুরনো নটর ডেম ক্যাথেড্রালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় সোমবার বিকেলে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। প্যারিসের মেয়র আন্নে হিদালগো এটিকে ভয়ঙ্কর আগুন বলে বর্ণনা করেছেন। তিনি সবাইকে নিরাপদ দূরত্বে অবস্থান করতে বলেছেন। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, সংস্কার কাজে কোন দুর্ঘটনার ফলে আগুনের সূত্রপাত হয়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, এরই মধ্যে আগুন গোটা গির্জায় ছড়িয়ে পড়েছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। এ ঘটনায় গির্জার আশেপাশের এলাকার মানুষকে নিরাপদ দূরত্বে অবস্থানের নির্দেশ দিয়েছে দেশটির পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে হঠাৎ ক্যাথেড্রালের ওপরের অংশ থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। তারপর দ্রুত তা গোটা ক্যাথেড্রালে ছড়িয়ে পড়ে। দেশটির প্রসিডেন্ট ইমানুয়েল মাক্রোঁ এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে ঘটনাস্থলে অভিমুখে রওনা হয়েছেন। তিনি বলেছেন, সমস্ত ক্যাথলিক ও গোটা দেশের মানুষের মতো আমিও অগ্নিকাণ্ডের এ ঘটনায় বেদনাহত। ক্যাথলিক ওই গির্জার একজন মুখপাত্র বলেছেন, এখন পুরো ভবনটিই জ্বলছে। প্রতিবছর লাখ লাখ পর্যটক প্যারিসের নটর ডেম ক্যাথেড্রাল পরিদর্শন করেন। গত বছর নান্দনিক এই প্রচীন স্থাপত্যটির ভেতরের পলেস্তরা খসে পাথর বেরিয়ে আসতে দেখা যায়। মূলত তার পরই এটির সংস্কার কাজ শুরু হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close