কওমী মাদরাসা নিয়ে কোন ষড়যন্ত্র বরদাশত করা হবেনা : তাফাজ্জুল হক হবিগঞ্জী

Jomiatপ্রখ্যাত আলেমেদ্বীন জমিয়তে উলামায়ে ইসলাম ও হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীর শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী বলেছেন ৯০ ভাগ মুসলমানের দেশে ঈমান ইসলাম নিয়ে বেচে থাকাটাই কঠিন হয়ে গেছে। ইসলামী আক্বিদা বিশ্বাস, তাহযিব তামাদ্দুন কিছুই নিরাপদ নয়। আলেম উলামাগণের জানমালের নিরাপত্তা বলতে কিছু নেই। আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী বলেন, জমিয়তের কেন্দ্রীয় মহাসচিব মুফতি ওয়াক্কাসের মতো আলেমে দ্বীনকে কারাগারে রিমান্ডের নামে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালানো হচ্ছে। সরকার হামলা মামলার মাধ্যমে দেশে অরাজকতার পরিবেশ তৈরির পায়তারা করছে। দেশে একটি সংঘাত সৃষ্টি করে নিজেদের ক্ষমতা চিরস্থায়ী করার ষড়যন্ত্র করছে। তিনি বলেন সরকার নাস্তিক মরতাদদের পৃষ্ঠপোষকতা দিয়ে ইসলাম ও আলেম উলামাদের উপর নির্যাতন শুরু করেছে। আল্লামা হবিগঞ্জী বলেন,  সরকারের ইসলাম বিদ্ধেশী কর্মকান্ড ও দেশ বিরোধী তৎপরতায় গোটা দেশের মানুষ ক্ষুব্ধ। কওমী কমিশনের মাধ্যমে দেশের ইসলামি শিক্ষাকে সংকোচিত করার পায়তারা করছে। তিনি বলেন কওমী মাদরাসা নিয়ে কোন ষড়যন্ত্র বরদাশত করা হবেনা। গত২৭  সেপ্টেম্বর পূর্ব লন্ডনে টাওয়ার হ্যামলেট্স জমিয়তে উলামার সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন । টাওয়ার হ্যামলেট্স জমিয়তে উলামার চেয়ারম্যান হা: হুছাইন আহমদের সভাপতিত্বে ও জমিয়তে উলামা ইউকের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ এর  পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জমিয়তে উলামা ইউকের সহ সভাপতি মুফতি আব্দুল মুনতাকিম, মাওলানা হেলাল উদ্দিন,  জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামিম আহমদ, জমিয়তে উলামা ইউকের উপদেষ্ঠা আলহাজ্ব সামছুজ্জামান চৌধুরী, মাওলানা সাইদ আলী, জমিয়তে উলামা ইউকের সহ সাংগঠনিক সম্পাদক মুফতি শাহ হিফজুল করিম মাশুক, জমিয়তে উলামা ইউকের সহ প্রচার সম্পাদক মাওলানা মুখতার হুসাইন, প্রশিক্ষন সম্পাদক মাওলানা সৈয়দ তালহা আব্দুল¬াহ,  আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা মাসুদুল হাসান, জমিয়তুশ শাবাব ইউকের সভাপতি মাওলানা নাজির উদ্দিন, টাওয়ার হ্যামলেট্স জমিয়তে উলামার সহ সভাপতি মাওলানা আব্দুল করিম, জমিয়তে উলামা ইউকের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, অফিস সম্পাদক মাওলানা ফখরুদ্দিন, মাওলানা হোসাইন আহমদ, হাফিজ মো: মুশতাক আহমদ প্রমুখ ।
আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী বাংলাদেশের সার্বিক পরিস্থিতি, ওলামায়ে কেরামগণ এর উপর নির্যাতন ও তাদের বিরুদ্ধে হয়রাণী মূলক আচরণ, আইন শৃংখলা পরিস্থিতির চরম অবনতি, ও ভয়াবহ রাজনৈতিক অস্থিরতা সর্ম্পকে চরম উদ্বেগ প্রকাশ করে ইউকে জমিয়তের প্রতি কঠোর আন্দোলনের ডাক দেওয়ার আহবান জানান ।
আল্লামা হবিগঞ্জী বলেন, শাপালা চত্বরের ঘটনা নিয়ে সরকার  জগণ্য মিথ্যাচার করছে। তারা বলছে সেখানে নাকি কোন ধরণের হত্যার ঘটনা ঘটে নাই। তিনি বলেন শাপলা চত্ত্বরে শুধু হত্যাকন্ডই ঘটিয়ে জালেম সরকার থেমে থাকেনি। বরং শহীদদের রক্ত নিয়ে তারা নিষ্ঠুর তামাশা করছে। মাদ্রাসার ছাত্ররা নাকি গায়ে রং মেখে শুয়েছিল। প্রধানমন্ত্রীর এই বক্তব্য ইতিহাসের নিকৃষ্ট মিথ্যাচার।
সভায় জমিয়ত নেতৃবৃন্দ অবিলম্বে মুফতী ওয়াক্কাসের মুক্তি না দিলে সরকারকে চরমমূল্য দিতে হবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button