হাজেম আল বাবলি মিসরের নয়া প্রধানমন্ত্রী

hajemবহু নাটকের পর মিসরের অবশেষে প্রখ্যাত অর্থনীতিবিদ ও সাবেক অর্থমন্ত্রী হাজেম আল বাবলিকে মিসরের অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী হিসাবে নিয়োগ দিয়েছে দেশটির প্রেসিডেন্ট আদলি মনসুর। মঙ্গলবার মিসরের সরকারি গণমাধ্যম এ তথ্য দিয়েছে।
গত বুধবার সেনাবাহিনী কতৃক মিসরের নির্বাচিত প্রথম প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে অপসারণের পর দেশটির সংবিধানিক আদালতে প্রধান বিচারপতি আদলি মনসুরকে নিয়োগ দেওয়া হয়। এরপর থেকেই প্রধানমন্ত্রী কে হচ্ছেন তাই নিয়ে গুঞ্জন শুরু হয়।
মিসরের অন্তবর্তী সরকারের প্রধানমন্ত্রী হিসাবে জাতিসংঘ পরমাণু কমিশনের সাবেক পর্যবেক্ষক মোহাম্মদ এল বারাদির নিয়োগ দেওয়া হয়েছে বলে গণমাধ্যমগুলো জানিয়েছিল। তবে তবে পরবর্তীতে বারাদিকে নিয়োগ চূড়ান্ত নয় বলে দেশটির প্রেসিডেন্টের পক্ষ থেকে জানানো হয়।
এদিকে মিসরের অন্তবর্তীকালীন প্রেসিডেন্ট আজ আগামী নির্বাচনের জন্য সময় সীমা ঘোষণা করেছেন। তবে এই সময় সীমাকে প্রত্যাখ্যান করেছে মুসলিম ব্রাদারহুড। তারা বলেছে বর্তমান সরকার অবৈধ। সুতরাং তারা নির্বাচনের কথা বলতে পারে না। মুরসিকে প্রেসিডেন্ট হিসাবে ফিরিয়ে না আনা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে ব্রাদারহুড।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button