বাংলাদেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি

lawyerবিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে আ’লীগ সরকারের অমানবিক আচরনের প্রতিবাদ ও বাংলাদেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরে ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরুন বরাবরে ১০নং ডাইনিং স্ট্রিটে স্মারক লিপি প্রদান করেছে যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার সংগঠন ল’ইয়ারস ভয়েস ইন্টারন্যাশনাল।
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মানবাধিকার উপদেষ্টা ও ল’ইয়ারস ভয়েস ইন্টারন্যাশনালের চেয়ারপার্সন ব্যারিষ্টার এম এ সালামের নেতৃত্বে ১৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুরে স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন সংগঠনের এক্সিকিউটিব ডিরেক্টর ব্যারিস্টার শরীফ হায়দার মৃদুল, ডিরেক্টর ব্যারিষ্টার মওদুদ আহমেদ, এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল।
স্মারক লিপিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের চরম মানবাধিকার লংঘনের সার্বিক রিপোর্ট তুলে ধরা হয়। এতে বলায় বলা বর্তমান অবৈধ সরকার শুধু ক্ষমতাকে ঠিকিয়ে রাখার স্বার্থে রাষ্ট্রীয় বাহিনী কর্তৃক সাধারণ জনগন সহ বিরোধী দলীয় নেতাকর্মীদের উপর অমানবিক অত্যচার নির্যাতন, জেল-জুলুম ও বিচার বহির্ভূত হত্যাকান্ড চালিয়ে যাচ্ছে। এতে সরকারের স্মরনকালের সর্ব নিকৃষ্ট বাকশালী ফ্যাসিজমের বিষয়টি আন্তর্জাতিক পরিমন্ডলে তুলে ধরার অভিপ্রায়ে যুক্তরাজ্যের প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষক পূর্বক দ্রুত আন্তর্জাতিক উদ্যোগ গ্রহনের মাধ্যমে বাংলাদেশে গণতন্তকামী মানুষের সার্বিক মুক্তিকামনায় বিশেষ ভূমিকা রাখার জন্য প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুনের সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয়েছে।
স্মারক লিপি আরো বলা হয় শুধুমাত্র প্রতিহিংসাবশত বর্তমান অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বিএনপি চেয়ারপার্সনের অফিসে খাবার সর্বরাহ বন্ধ, গ্যাস, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে তাকে অমানবিক নির্যাতনের বিষয়টি অত্যন্ত ন্যাক্কারজনক রাজনৈতিক কালচারের বিষয়ে বিশেষ আলোকপাত করে বিশ্ব নেতৃবৃন্দকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য বিশেষ অনুরোধ জানানো হয। যাতে করে বর্তমান ঘাতক সরকার নুন্যতম গণতান্ত্রিক মূল্যবোধ থেকে সরে না আসে।
এসময় নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশে ক্ষয়িষ্ণু গণতান্ত্রিক ব্যবস্থাকে চরম বিপর্যয়ের হাত থেকে রক্ষা করার নির্মিত্তে আন্তর্জাতিক অঙ্গনের ল’ইয়ারসদের বিশেষ উদ্বেগের কারনে বিশ্ব নেতৃবৃন্দের বিশেষ দৃষ্টি আকর্ষনের জন্যই এই স্মারক লিপি দাখিল করা হয়। ল’ইয়ারস ভয়েস ইন্টারন্যাশনাল বিশ্বাস করে গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকার রক্ষায় বিশ্ব নেতৃবৃন্দ ব্রিটিশ প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের জাতীয় মুক্তির লক্ষে বিশেষ ভূমিকায় অবর্তীন হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button