ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে রেকর্ড ৫ বিলিয়ন পাউন্ড দর হেঁকেছেন কাতারী বিলিওনার

জানা গেছে, কুয়েতী বিলিওনার শেখ জসিম বিন হামাদ আল থানি বিশ্বখ্যাত ফুটবল ক্লাব ‘ম্যানচেস্টার ইউনাইটেড’ কেনার জন্য রেকর্ড ৫ বিলিয়ন পাউন্ড দর হেঁকেছেন। গত শুক্রবার ডেড লাইন অর্থ্যাৎ শেষ সময়সীমার কয়েক মিনিট আগে তিনি তার দরটি হাঁকেন। অন্যান্য দর হাঁকা পক্ষ হচ্ছেন স্যার জিম র‌্যাটক্লিফ ও ইনিওস। শেখ জসিম ‘কাতার ইসলামিক ব্যাংক’- এর চেয়ারম্যান এবং কাতারের সাবেক প্রধানমন্ত্রীর পুত্র। অন্যান্য দরদাতাদের মধ্যে আর্থিক দিক দিয়ে শেখ জসিম অধিক জনপ্রিয় ও আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছেন। তবে যদিও এই অর্থ রেকর্ড পরিমান তবুও গ্লেজার্স- এর চাহিত অর্থের তুলনায় এখনো কম, যা ৬ বিলিয়ন পাউন্ড। গ্লেজার্স ‘প্রিমিয়াম লীগ ক্লাব’ ধারন করে আছে।
মিডিয়া প্রতিবেদন অনুসারে, এই দর হাঁকা অর্থের অতিরিক্ত কাতারী প্রস্তাব রয়েছে যাতে আরো বিপুল অর্থ সম্পৃক্ত, যা ব্যয় করা হবে ‘প্লেয়িং স্কোয়াড’ বা খেলোয়াড় দল ও ক্লাবের অবকাঠামো উন্নয়নে যেমন ট্রাফোর্ড স্টেডিয়ামের উন্নয়ন এবং স্থানীয় কমিউনিটিতে বিনিয়োগে। আরো জানা গেছে, শেখ জসিম ও র‌্যাটক্লিফের দর হাঁকা হবে তাদের সমাপ্তি, হয় শেখ জসিম কার্যকরভাবে গ্লেজার্সকে বলবে যে, এখন এটা গ্রহন করো অথবা এটা ছেড়ে দাও।
গ্লেজার্স ২০০৫ সাল থেকে ‘ম্যানচেস্টার ইউনাইটেডে’র মালিক এবং তাদের অধীনে থাকা অবস্থায়, টিমের ভাগ্য নাটকীয়ভাবে খারাপ হতে দেখা গেছে, তখন স্টেডিয়ামে বিনিয়োগের ঘাটতি ছিলো, যা এটাকে আগের অবস্থার ছায়া মাত্র বলা যায়।
ক্লাবটির ভক্ত সমর্থকরা এটাকে আগের অবস্থায় দেখতে চায়। এটাও লক্ষনীয় যে, শুক্রবারের ডেড লাইন অর্থ্যাৎ শেষ সময়সীমা ঐসব দর হাঁকাদের ওপর প্রযোজ্য হবে না, যারা শুধু ক্লাবে একটি মাইনোরিটি স্টেক বা সংখ্যালঘু অংশ চায় যেমন কারলাইল গ্রুপ এবং ইলিয়ট ম্যানেজমেন্ট।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button