আমার উত্তরসূরী বিপুল সহায়তা প্যাকেজ প্রদান করবেন

বরিস জনসন বলেছেন, তার উত্তরসূরী হিসেবে যে কেউ দেশটির প্রধানমন্ত্রী হোন না কেনো, তিনি অপর একটি বড়ো সহায়তা প্যাকেজের ঘোষণা দেবেন, যাতে ব্রিটেনের জনগন এই শীতের উর্ধ্বমুখী ব্যয় সংকট মোকাবেলা করতে পারেন। বিদায়ী প্রধানমন্ত্রী এই মর্মে ইংগিত দেন যে, জনগনের দুর্ভোগ লাঘবে লিজ ট্রাস কিংবা ঋষি সুনাকের বিবেচনার জন্য বিপুল সংখ্যক উপায় রয়েছে। তিনি বলেন, সংকটকালীন সময়ে আমাদের অবশ্যই জনগনকে সাহায্য করতে হবে এবং আমরা তা করবো।
মিঃ জনসন স্বীকার করেন যে, আগামী কয়েক মাস হবে কঠিন, সম্ভবত: অত্যন্ত কঠিন। অশ্রু ঝরানো জ্বালানী বিল দুর্ভোগ সৃষ্টি করছে। তবে তিনি এই বলে পূর্বাভাস দেন যে, যুক্তরাজ্য অধিকতর শক্তিশালী এবং আরো ঐশ্বর্যমন্ডিত হয়ে প্রকাশিত হবে।
তিনি বলেন, ইতোমধ্যে করদাতাদের বিপুল অর্থ বিল পরিশোধের জন্য জনগনকে প্রদানের প্রতিশ্রুতি দেয়া হয়েছে। আগামী মাসে যিনিই আমার নিকট থেকে ক্ষমতা গ্রহন করবেন, সরকার আর্থিক সহায়তার অপর একটি বিশাল সহায়তা প্যাকেজ ঘোষণা করবেন।
ইতোপূর্বে মিঃ ইউস্টাইস বলেন, উভয় নেতৃত্ব প্রত্যাশী ইতোমধ্যে কিছু নির্দিষ্ট বিষয় ঠিক করে রেখেছেন, যা জনগনের দুর্ভোগ হ্রাস করবে। চ্যান্সেলর নাদিম জাহাউয়ী বলেছেন যে, যেসব লোক বার্ষিক প্রায় ৪৫০০০ পাউন্ড আয় করছেন, তারা জীবনযাত্রার ব্যয় নির্বাহ করতে হিমশিম খাওয়া জনগনের অন্তর্ভুক্ত। আবারো জ্বালানীর মূল্যবৃদ্ধির ফলে তাদেরকে এই দুর্ভোগে পড়তে হয়েছে।
রেগুলেটর অফগেম গত শুক্রবার সরকারকে এই বলে সতর্ক করেছে যে, গৃহস্থালীগুলোর বার্ষিক গড় ব্যয় ১৯৭১ পাউন্ড থেকে ৩৫৪৯ পাউন্ডে বৃদ্ধির ফলে ব্রিটেন সংকটের সম্মুখীন। এ অবস্থায় সংকট মোকাবেলায় সরকারকে জরুরী ভিত্তিতে কাজ করতে হবে।
মিঃ ইউস্টাইস আরো বলেন, আমরা জুনে একটি প্যাকেজ কর্মচারী ঘোষনা করেছিলাম, যা প্রত্যেকের জন্য ৪০০ পাউন্ডের একটি রিবেট বা মওকুফ। এক্ষেত্রে সবচেয়ে অরক্ষিতদের জন্য অতিরিক্ত কিছু সহায়তাও ছিলো। উভয় নেতৃত্ব প্রত্যাশী বলেছেন, তারা আরো কিছু করবেন। আপনাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে না। আগামী ১০ দিনের মধ্যে নতুন প্রধানমন্ত্রী আসছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button