বাংলাদেশে রাজনৈতিক প্রতিহিংসার শিকার ও ক্ষতিগ্রস্তদের সহায়তা দিতে লন্ডনে অ্যাকশন গ্রুপ গঠন

Action groupবাংলাদেশে রাজনৈতিক প্রতিহিংসার শিকার ও ক্ষতিগ্রস্তদের সহায়তা দিতে লন্ডনে একটি অ্যাকশন গ্রুপ গঠন করা হয়েছে। গতকাল স্থানীয় একটি রেস্তোরাঁয় সাংবাদিক সম্মেলনের মাধ্যমে সংগঠনটি আত্মপ্রকাশ করে। সংগঠনের নাম নির্ধারণ করা হয়েছে ‘অ্যাকশন গ্রুপ টু সাপোর্ট পলিটিক্যাল ভিকটিমস’। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের চিফ কোঅডিনেটর ব্যারিস্টার আনোয়ার হোসেন। সাংবাদিকদের সামনে বিভিন্ন প্রশ্নের জবাব দেন যুগ্ম চিফ কোঅডিনেটর শরিফুজ্জামান চৌধুরী তপন এবং ব্যারিস্টার তমিজ উদ্দিন।
অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন, সর্বজনাব চৌধুরী মোহাম্মদ ফারুক, সৈয়দ মামনুন মোরশেদ, মুনোয়ার হোসেন বদরুদ্দজা, মেজর সিদ্দিক (অব) এম এস আজাদ, ব্যারিস্টার, ব্যারিস্টার আলিমুল হক লিটন, ব্যারিস্টার হামিদুল হক আফিন্দি লিটন, ব্যারিস্টার ইকবাল হোসাইন, অ্যাডভোকেট হাসনাত, ব্যারিস্টার সোহরাব হোসেন, সলিসিটর সাহিনুর আলম, অ্যাডভোকেট আক্তারুল হক, ব্যারিস্টার নুরুন নবী, একেএম রেজাউল, অ্যাডভোকেট নাসরিন আক্তার, আইনজীবী কুমকুম আক্তার, লোভা আহমেদ, ফকির তারেকুল ইসলাম প্রমুখ।
লিখিত বক্তব্যে বলা হয়, বর্তমান অবৈধ সরকারের নির্যাতন নিপীড়ন আর দুঃশাসনে অতিষ্ঠ এদেশের কৃষক শ্রমিক ছাত্র জনতা বেগম খালেদা জিয়ার আন্দোলনের ডাকে সাড়া দিয়ে রাজপথে নেমে আসবে এবং সফল গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে বর্তমান অবৈধ সরকারের পতন ঘটাতে প্রচেষ্টা চালাবে। ঠিক তখনি অবৈধ হাসিনা ওয়াজেদের সরকারের দমন পীড়ন শুরু হবে, বাড়বে রাজনৈতিক ভিকটিম।
সংগঠনের নেতৃবৃন্দ বলেন, তাদের সংগঠনের মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশের ৯৫ ভাগ মানুষের ভোটের অধিকার হরণকারী, গণতন্ত্র লুণ্ঠনকারী ও অবৈধভাবে নির্বাচিত নব্য বাকশালী আওয়ামী জোট সরকারের পতনের আন্দোলন সংগ্রামে সরাসরি অংশগ্রহণ করতে গিয়ে যারা নানাভাবে ক্ষতিগ্রস্ত তাদের নৈতিক, আর্থিক, মানবিক ও আইনি সহায়তার মাধ্যমে আগামীর গণতন্ত্রের আন্দোলনে শরিক হওয়া এবং ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানো। সংবাদ সম্মেলনে তাদের কোঅডিনেটিং কমিটি ঘোষণা দেয়া হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button