পার্টিগেটের আরো ছবি লন্ডন পুলিশকে প্রশ্নবিদ্ধ করেছে

পার্টিগেট কেলেংকারি নিয়ে নতুনভাবে প্রকাশিত কিছু ছবি লন্ডন মেট্রোপলিটন পুলিশকে নানা প্রশ্নের সম্মুখীন করেছে। তাদের তদন্তের বিশ্বাসযোগ্যতা এখন প্রশ্নবিদ্ধ। এ অবস্থায় জনৈক প্রাক্তন পুলিশ প্রধান এ বিষয়ে অবিলম্বে ব্যাখ্যা প্রদানের দাবি জানিয়েছেন। গত সপ্তাহে মেট্রোপলিটন পুলিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে শুধুমাত্র একটি জরিমানা দন্ড প্রদান করে ডাউনিং ও হোয়াইটহলের অনেকগুলো অনুষ্ঠান সংক্রান্ত তদন্তের সমাপ্তি ঘোষণা করে।
ওয়েস্টমিনিস্টারের অভ্যন্তরীন ব্যক্তিবর্গ বলেন, প্রধানমন্ত্রী অনেকগুলো সামাজিক অনুষ্ঠানের স্বেচ্ছাপ্রনোদিত অংশগ্রহনকারী ছিলেন, যেগুলো লকডাউনের বিধিমালা লংঘন করে। যদিও এতে কোন বিধিমালা লংঘিত হয়নি বলে পুলিশ সিদ্ধান্ত দিয়েছে।
মেট্রোপলিটন পুলিশের প্রাক্তন সহকারী কমিশনার ব্রায়ান প্যাডডিক বলেন, এসব তথ্য প্রকাশের ফলে মেট্রোপলিটন পুলিশের প্রতি জনগনের আস্থা আরেক দফা ক্ষতিগ্রস্ত হয়েছে। লিবারেল ডেমোক্র্যাটদের সমর্থক লর্ড প্যাডডিক আরো বলেন, মেট্রোপলিটন পুলিশ বিভাগের কাছে এটা স্পষ্ট যে, ছবিগুলো জনসমক্ষে প্রকাশিত হয়ে পড়েছে এবং এগুলো তাদের সিদ্ধান্ত গ্রহনের প্রতি মানুষের আস্থা ক্ষুন্ন করেছে। এসব নিয়ে এখন তুমুল তর্ক-বিতর্ক হচ্ছে।
তিনি বলেন, জনগন জানতে চায় আর কতোটা প্রমান দেয়া হলে পুলিশ প্রধানমন্ত্রীকে একটি ফিক্সড পেনাল্টি নোটিশ অর্থ্যাৎ নির্ধারিত জরিমানা দন্ডের নোটিশ প্রদান করবে। যদিও ছবিগুলোতে সন্দেহাতীতভাবে পরিলক্ষিত যে, তার বিরুদ্ধে এধরনের একটি নোটিশ দেয়া উচিত।
সম্প্রতি এমন কিছু ছবি প্রকাশিত হয়েছে, যেগুলোতে দেখা যাচ্ছে যে, বরিস জনসন অনুষ্ঠানে অংশ নিয়েছেন, কিন্তু এজন্য তাকে জরিমানা করা হয়নি। গত সোমবার এ ব্যাপারে প্রশ্ন করা হলে মেট্রোপলিটন পুলিশ এ বিষয়ে কোন জবাব দিতে অস্বীকৃতি জানায়। ছবিতে দেখা যায়, প্রধানমন্ত্রীর হাতে গ্লাস এবং তার চারপাশে গ্লাস হাতে আরো অনেক লোক। এছাড়া ছবিতে বহু মদের বোতল ও অন্যান্য পানীয় দেখা যায়। মেট্রোপলিটন পুলিশ বলেছে, আমরা এখনো আমাদের শেষ বিবৃতি প্রদান করিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button