লেবার পার্টি দেউলিয়াত্বের সম্মুখীন!

কেইর স্টার্মার বলেছেন, লেবার পার্টি দলের সবচেয়ে বড়ো আর্থিক সহায়তাকারীদের অন্যতম একটি প্রতিষ্ঠানের অর্থ প্রদান নিয়ে বিতর্কের মধ্যে হুমকির দ্বারা প্রভাবিত হবে না। ইউনাইট- এর জেনারেল সেক্রেটারীর মন্তব্যের পর তার এ বক্তব্য এসেছে। সম্প্রতি ইউনাইট- এর জেনারেল সেক্রেটারী শ্যারন গ্রাহাম বলেন, লেবার পার্টিকে তার ইউনিয়নের প্রদত্ত অবশিষ্ট আর্থিক সহায়তার বিষয়টি পর্যালোচনার অধীন রয়েছে। লেবার পরিচালিত একটি কাউন্সিল এবং রিফিউজ কালেকশন ওয়ার্কারদের মধ্যে সৃষ্ট একটি বিদ্যমান বিরোধের কারনে এই পর্যালোচনা।
ইউনিয়ন চীফ শ্যারন গ্রাহাম জোর দিয়ে বলেন, স্যার কেইরের দলকে লেবারের মতো কাজ করা প্রয়োজন। তিনি সদস্যদের প্রতি বাজে আচরনের জন্য কভেন্ট্রি কাউন্সিল-কে অভিযুক্ত করেন। সম্প্রতি এক বার্তায় তিনি বলেন, আমাকে অত্যন্ত স্পষ্টভাবে বলতে দিন। লেবার পার্টির অবশিষ্ট আর্থিক সহায়তা নিয়ে এখন পর্যালোচনা হচ্ছে। আমাদের সদস্যদের প্রতি আপনাদের আচরণ ও বাজে ব্যবহার কখনো গ্রহনযোগ্য নয়। এখন সময় হচ্ছে লেবারের মতো আচরন করার, আপনারা শ্রমিকদের দল হোন।
কিন্তু স্যার কেইর বলেন, আমার নেতৃত্বাধীন লেবার পার্টি কারোর হুমকির দ্বারা প্রভাবিত হবে না, হুমকী দানকারী যে-ই হোন। তিনি আরো বলেন, এটা আমার জন্য সম্পূর্নরূপে একটি নীতির বিষয়। তাই এটা অত্যন্ত সোজাসাপটা ব্যাপার। লেবার নেতা আরো বলেন, আমরা ঐসব লোকের দ্বারা প্রভাবিত হবো না, যারা আমাদের বলবে, তোমরা এটা করো তবেই আমরা অর্থ সরবরাহ করবো। না, এটা হবে না।
ইতোমধ্যে লেবার পার্টি এক দফা ব্যাপক কৃচ্ছ্রতা অতিক্রম করেছে এবং দলের তহবিল সংকটের মধ্যে প্রকৃত অর্থেই বেতন কর্তনের জন্য স্টাফদের বলেছে।
স্যার কেইরের দায়িত্ব গ্রহনের পর থেকে বিরোধী দলটিতে বিপুল সংখ্যক সদস্যের বিদায় লক্ষ্য করা গেছে। এছাড়া দলটির অধিকাংশ মৌলিক নীতিমালাও বাদ দেয়া হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button