৪০০ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা প্রাইমার্কের

প্রাইমার্কের ব্রিটিশ ব্যবসা ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে। ডাবলিনভিত্তিক ফ্যাশন চেইনটির মালিকানা প্রতিষ্ঠান অ্যাসোসিয়েটেড ব্রিটিশ ফুডস (এবিএফ) এ লক্ষ্যে কর্মীদের সঙ্গে পরামর্শও শুরু করেছে। এ পদক্ষেপের অংশ হিসেবে প্রাইমার্কের ৪০০ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা এবিএফের। সংস্থাটির ভাষ্য, দোকানগুলোয় খুচরা ব্যবস্থাপনা কাঠামো সহজ করার উদ্যোগ নেয়া হচ্ছে। এ পদক্ষেপের মাধ্যমে দোকানগুলোয় আরো পরিষ্কার জবাবদিহি, বৃহত্তর নমনীয়তা ও আরো ব্যবস্থাপনা সহায়তা দেয়া সম্ভব হবে। যদিও ব্যয়সংকোচনের অংশ হিসেবেই এ উদ্যোগ নেয়া হয়েছে বলে মনে করছেন বিশ্লেষকরা।
বিবিসির খবরে বলা হয়েছে, মূল্যস্ফীতির চাপ ও ওমিক্রনের প্রাদুর্ভাবের মধ্যেও শক্তিশালী বিক্রি উপভোগ করছে প্রাইমার্ক। তবে উচ্চ জ্বালানি ও পরিবহন ব্যয় পণ্যের দাম বাড়িয়ে দিতে চাপ দিচ্ছে বলে জানিয়েছে এবিএফ। যুক্তরাজ্য জুড়ে ১৯১টি দোকানে মোট ২৯ হাজার কর্মী রয়েছেন প্রাইমার্কের। আগামী কয়েক মাসের মধ্যে কর্মী ছাঁটাইয়ের কার্যক্রম শুরু হবে বলে মনে করা হচ্ছে।
যুক্তরাজ্যে প্রাইমার্কের খুচরা বিক্রি বিভাগের পরিচালক কারি রজার্স বলেন, আমাদের প্রস্তাবিত এ পরিবর্তনের মাধ্যমে চেইনজুড়ে একটি সরলীকৃত ও আরো সামঞ্জস্যপূর্ণ ব্যবস্থাপনা কাঠামো গড়ে উঠবে। পাশাপাশি এ উদ্যোগের মাধ্যমে কর্মীদের ক্যারিয়ারের অগ্রগতির সুযোগ তৈরি এবং আরো নমনীয় পরিবেশ সৃষ্টি হবে। আমরা এখন ছাঁটাই হতে যাওয়া সহকর্মীদের সহযোগিতার দিকে মনোনিবেশ করছি। এরই মধ্যে আমরা কিছু প্রক্রিয়া শুরুও করেছি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button