কুরআনভিত্তিক কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নে সচেতন মুসলমানদের এগিয়ে আসা উচিত : মেয়র আরিফুল হক

Arifসিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, তথ্য প্রযুক্তি বিকাশের এই যুগে কুরআনভিত্তিক কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নে আলেম ওলামাসহ সচেতন মুসলমানদের এগিয়ে আসা উচিত। বাংলাদেশের সৌদি দূতাবাসের তথ্য প্রযুক্তি ব্যবহার করে সহিহ কুরআন শিক্ষা ও হিফজ প্রতিযোগিতা কুরআনের আলো সমাজে ছড়িয়ে দিতে মাইলফলক হয়ে কাজ করবে। কুরআনের আলো সর্বত্র ছড়িয়ে দিতে সিলেট সিটি করপোরেশন সর্বাত্মক সহযোগিতা প্রদানে অঙ্গীকারাবদ্ধ। সবার সম্মিলিত প্রচেষ্টায় ইসলামের সুমহান আদর্শ বাস্তবায়ন করে সমাজ থেকে কুসংস্কার দূর করতে হবে।
তিনি শনিবার বাংলাদেশের সৌদি দূতাবাসের উদ্যোগে দেশব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতার অংশ হিসেবে সিলেট বিভাগীয় অডিশনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। দিনব্যাপী অনুষ্ঠিত সিলেট বিভাগীয় প্রতিযোগিতায় সমগ্র সিলেট থেকে দুইটি গ্রুপে শতাধিক হাফিজ অংশ নেন। তাদের মধ্যে থেকে ‘ক’ গ্রুপ থেকে পাঁচজন ও ‘খ’ গ্রুপ থেকে পাঁচজন প্রতিযোগী সর্বোচ্চ সংখ্যক মার্ক পেয়ে নির্বাচিত হন। নির্বাচিত ১০ জন হাফিজের মধ্যে ক্রেস্ট প্রদান করেন অতিথিবৃন্দ।
নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে অনুষ্ঠিত প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন বাংলাদেশের সৌদি দূতাবাসের দ্বায়ী শায়খ ইসহাক আল মাদানি। বাংলাদেশের সৌদি দূতাবাসের প্রতিনিধি সাঈদ নুরুজ্জামান আল মাদানির পরিচালনায় প্রতিযোগিতায় বিচারক ছিলেন শায়খ বদর বিন ইসহাক আল মাদানি, হাফিজ মিফতাহুদ্দিন ও হাফিজ বদরুল আল মাদানি। মাজহারুল ইসলাম জয়নালের তত্ত্বাবধানে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাফিজ মাহবুব উল্লাহ, আলীমুল এহসান চৌধুরী প্রমুখ। সিলেট বিভাগীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৩০ পারা ‘ক’ গ্রুপে প্রথম স্থান অধিকার করেন জামেয়া কাসিমুল উলুম আরোঙ্গপুর শেরপুর মাদরাসার ছাত্র উবাইদুর রহমান মাসরুর, দ্বিতীয় স্থান অধিকার করেন জামেয়া মাছুমিয়া ইসলামিয়া মাছিমপুর মাদরাসার মো: মনছুরুল আম্বিয়া, তৃতীয় স্থান অধিকার করেন কুদরত উল্লাহ হাফিজিয়া মাদরাসার আবু সুফিয়ান মো: নাসিম, চতুর্থ স্থান অধিকার করে বায়তুস সালাম একাডেমি সুনামগঞ্জের মো: শহিদুল ইসলাম, পঞ্চম স্থান অধিকার করে দাসপাড়া দণিকাছ হাফিজিয়া মাদরাসার ছাত্র আতিকুর রহমান।
১৫ পারা ‘খ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করে জামিয়া হুসাইনিয়া ইসলামিয়া ঝেরঝেরপাড়া মাদরাসার আবদুল জলিল আফফান, দ্বিতীয় স্থান অধিকার করে শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল মাদরাসার মুহিবুল্লাহ মহসিন, তৃতীয় স্থান অধিকার করে তাহফিজুল কুরআন মাদরাসা শিবগঞ্জের মিজানুর রহমান, চতুর্থ স্থান অধিকার করেন জামিয়া হাতিমিয়া হাফিজিয়া শিবগঞ্জ মাদরাসার মিফতাহুল ইসলাম ও পঞ্চম স্থান অধিকার করেন বায়তুস সালাম একাডেমি সুনামগঞ্জের জুবায়ের আহমদ। বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button