ব্রিটিশ পার্লামেন্টের নির্বাচনী দৌড়ে এগিয়ে টিউলিপ

Tulipব্রিটিশ পার্লামেন্টের ২০১৫ সালের নির্বাচনে জয়ের দৌড়ে এগিয়ে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি এবং শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক। তিনি লেবার পার্টির প্রার্থী। নির্বাচনে অংশ নেওয়া কনজারভেটিভ দলীয় লর্ড আসক্রফট পরিচালিত ভোটার জরিপে এই তথ্য পাওয়া গেছে। ওই জরিপের ওপর করা প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কয়েক মাস ধরে জরিপ পরিচালনা করা হয়। আগামী বছরের মে মাসে পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। ঢাকার একটি বার্তা সংস্থা আজ শনিবার এ খবর জানিয়েছে।
লর্ড আসক্রফট পরিচালিত জরিপের আওতায় টিউলিপের আসন বৃহত্তর লন্ডনের হ্যামস্টেড ও কিলবার্নও রয়েছে। এক হাজার ভোটারের ওপর পরিচালিত জরিপে টিউলিপ ৪৮ শতাংশ ভোটারের সমর্থন পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির প্রার্থী টোরি সায়মন মার্কাস পেয়েছেন ৩২ শতাংশ ভোটারের সমর্থন। অন্য দিকে লিবারেল ডেমোক্র্যাট দলীয় প্রার্থী মাজিদ নেওয়াজ পেয়েছেন ১০ শতাংশ ভোটারের সমর্থন। ২০১০ সালের পার্লামেন্ট নির্বাচনে লেবার দলীয় প্রার্থী গ্লেন্ডা জ্যাকসন মাত্র ৪২ ভোটের ব্যবধানে হ্যামস্টেড ও কিলবার্নের এ আসনে জয়ী হন।
লর্ড আসক্রফটের জরিপ প্রতিবেদনে জানানো হয়, গত পার্লামেন্ট নির্বাচনে কনজারভেটিভ পার্টির প্রাপ্ত ভোটের ৮ দশমিক ৫ শতাংশ এবার টিউলিপকে সমর্থন দিচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button