আমরা আবারো ক্ষমতায় আসব : শেখ হাসিনা

Hasinaআওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমার দৃঢ় বিশ্বাস, ইনশাআল্লাহ আমরা আবার সরকার গঠন করে ক্ষমতায় আসতে পারব।’
শনিবার বিকেলে গণভবনে আওয়ামী লীগ সমর্থিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, সিটি ও পৌরসভার মেয়রদের সাথে মতবিনিময় সভার সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন দলের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, এইচ টি ইমাম, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আব্দুল লতিফ সিদ্দিকী, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রমুখ। প্রধানমন্ত্রীর সূচনা বক্তব্যের আগে সভায় শোক প্রস্তাব পাঠ করেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। মতবিনিময় সভায় বিভিন্ন জেলা এবং উপজেলা থেকে আসা প্রতিনিধিরা বক্তব্য রাখেন।
স্থানীয় সরকারের প্রতিনিধিদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ভোগে নয় ত্যাগেই আনন্দ। মহান কাজের জন্য মহান ত্যাগ প্রয়োজন। আমরা কে কী হলাম, না হলাম সেটা বড় কথা নয়। যারা আমাদের ভোট দিয়ে মতায় বসিয়েছেন তাদের উন্নয়ন করাই আমাদের মূল ল্য হওয়া উচিত। সংবিধান সংশোধন প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, তিন-চতুর্থাংশ সিট পেয়ে আমরা মতায় এসেছি। সব রাজনৈতিক দলের মতামত নিয়ে আমরা সংবিধান সংশোধন করেছি। তারপরও যারা বলেন, তড়িঘড়ি করে সংবিধান সংশোধন করা হয়েছে, হয় তারা জেনে বলেন না অথবা বলতে চান না।
আওয়ামী লীগ সভাপতি বলেন, পৃথিবীর যেসব দেশ উন্নতি করেছে সেই সব দেশে স্বাধীনতার পরে শক্তি মতায় থাকার কারণেই উন্নতি হয়েছে। স্বাধীনতার পরাজিত শক্তি মতায় এলে একটা দেশে কখনোই উন্নয়ন হয় না, এটাই বাস্তবতা।
রাষ্ট্রীয় ক্ষমতা বিকেন্দ্রীকরণের ওপর গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আগামীতে মতায় এলে প্রত্যেক জেলার প্রতিটি উপজেলা, ইউনিয়ন, গ্রামের সার্বিক উন্নয়নের জন্য জেলাভিত্তিক বাজেট বরাদ্দ দেয়া হবে। স্থানীয় সরকারকে শক্তিশালী করা হবে। কেন্দ্রের কাজ থাকবে শুধু পরিকল্পনা, বাজেট বরাদ্দ দেয়া এবং উন্নয়ন কর্মকাণ্ডের তদারকি করা।
বর্তমান সরকারের আমলে বিভিন্ন খাতে উন্নয়নের চিত্র তুলে ধরে শেখ হাসিনা বলেন, প্রতিটি এলাকার উন্নয়ন ত্বরান্বিত করা আমাদের ল্য। প্রতিটি জেলায় একটি করে সরকারি অথবা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন আমরা দিচ্ছি। একটি বাড়ি একটি খামার প্রকল্পের মধ্য দিয়ে মানুষের অর্থনৈতিক সমৃদ্ধি বাড়ানোর চেষ্টা করছি আমরা।
তিনি বলেন, এক ইঞ্চি জমিও যাতে অনাবাদি না থাকে সেটাই আমাদের ল্য। মতবিনিময় সভায় প্রায় এক হাজারের বেশি স্থানীয় সরকারের প্রতিনিধি উপস্থিত ছিলেন।
শেখ হাসিনা বলেন, আগামী নির্বাচনের জন্য একটি খসড়া নির্বাচনী ইশতেহার আমরা তৈরি করেছি। আপনাদের মতামত নিয়ে বিভিন্ন বিষয় সংযুক্ত করে এবারের ইশতেহার চূড়ান্ত করা হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button