দখলদার ইহুদিদের বিমান হামলায় ২০ ফিলিস্তিনি নিহত

গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল বাহিনী। এ ঘটনায় ২০ জন ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানিয়েছেন গাজার স্বাস্থ্যমন্ত্রী। এর আগে সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে ফিলিস্তিনের আল আকসা মসজিদ প্রাঙ্গণে হামলার ঘটনাকে কেন্দ্র করে ইসরায়েলে রকেট ছুড়েছিল হামাস। সে সময় জেরুসালেমে এবং গাজা সীমান্তের কাছে সতর্কীকরণ সাইরেন বেজে উঠেছিল। আল-আকসা প্রাঙ্গণে ৩০০ ফিলিস্তিনি আহত হওয়ার প্রতিক্রিয়াস্বরূপ হামাস এ হামলা চালায়।
গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাস ইসরায়েলকে আল আকসায় ও জেরুসালেমের অন্য একটি পয়েন্টে ইসরায়েলের সৈন্যদের সরে দাঁড়ানোর আলটিমেটাম দিয়েছিল। তারা সরে না যাওয়ায় হামাস রকেট হামলা চালায় এবং এর প্রতিক্রিয়াস্বরূপ দখলদার ইসরায়েল বাহিনীর বিমান হামলায় এ হতাহতের ঘটনা ঘটে।
ইসরায়েলি সেনার মুখপাত্র জনাথন কংরিকাস বলেন, আমরা গাজার সেনাদের লক্ষ্য করে হামলা চালিয়েছি। আমরা তাদের সেনা পরিচালকদের টার্গেট করেছি। হামাস বাহিনী সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছে, তাদের একজন কমান্ডার ইসরায়েলি বিমান হামলায় নিহত হয়েছে। এখন পর্যন্ত এ ঘটনায় আরো ২০ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানিয়েছে গাজার স্বাস্থ্যমন্ত্রী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button