ব্রিটেনের শীর্ষ ধনী ব্যক্তি ছুরিকাঘাতে নিহত

ব্রিটেনের অন্যতম শীর্ষ ধনী স্যার রিচার্ড লেক্সিংটন সুট্টন (৮৩) তার বাসভবনে ছুরিকাঘাতে নিহত হয়েছেন। তার স্ত্রী হিসেবে পরিচিত ষাটোর্ধ মহিলাও ছুরিকাঘাতে মারাত্মকভাবে আহত হয়েছেন, তাকে সংকটাপন্ন অবস্থায় ব্রিস্টলের সাউথমিড হসপিটালে এয়ার অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাটি বুধবার দিবাগত রাতে সংঘটিত হয়।

বাসিন্দাদের মধ্যে জনৈক ব্যক্তি বাড়ির মধ্যে কী ঘটছে এ ব্যাপারে সতর্ক হয়ে ওঠার পর ছুরিকাঘাতের মারাত্মক জখমসহ স্যার রিচার্ডকে পাওয়া যায়। তাকে বাঁচানোর কোন প্রচেষ্টাই কাজে আসেনি। ডরসেটের গিলিংহ্যামের নিকটস্থ হাইয়ার ল্যাংহ্যামের ছোট্ট গ্রাম থেকে বিচ্ছিন্ন মুরহিল নামক তার বিশাল সম্পত্তিতে রাত সোয়া ৯টায় তাকে মৃত ঘোষণা করা হয়।
পুলিশের প্রাথমিক তদন্তে হামলাটির সাথে একটি ল্যান্ড রোভারের সম্পৃক্ততার বিষয়টি জানা গেছে। ল্যান্ড রোভারটিকে এ৩০৩-এ পূর্বমুখী ভ্রমণরত অবস্থায় চিহ্নিত করা হয়।
হুইল্টশায়ার, হ্যাম্পশায়ার, বার্কশায়ার ও সাররে পাড়ি দেয়ার সময় পুলিশ গাড়িটিকে অনুসরণ করে। পরে পশ্চিম লন্ডনের হ্যাম্বারস্মিথে গাড়িটিকে থামানো হয়। গিলিংহ্যাম এলাকার ৩৪ বছর বয়সী জনৈক ব্যক্তিকে হত্যাকারী সন্দেহে গ্রেফতার করা হয়েছে। পরে সাধারণ জখমসহ উক্ত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
পুলিশ নিশ্চিত যে, সন্দেহভাজন ব্যক্তি নিহত ব্যক্তির পরিচিত। নিহত রিচার্ড ২০১৪ সালে ১.৪ মিলিয়ন পাউন্ডে মুরহিল কাউন্টির সম্পত্তিটি ক্রয় করেন। স্যার রিচার্ডকে ওল্ড ইংলিশ জেন্ট্রি ল্যান্ড ওউনার হিসেবে আখ্যায়িত করা হয়, যিনি ৩০১ মিলিয়ন পাউন্ডের সম্পত্তির মালিক। সানডে টাইমসের ধনী ব্যক্তিদের তালিকায় তার স্থান ৪৩৫। তিনি দেশব্যাপী বিপুল সংখ্যক নামীদামী হোটেল, প্রপার্টি ও ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ছিলেন।
স্যার রিচার্ড সুট্টন লিমিটেড (এসআরএসএল) কোম্পানীর জনৈক মুখপাত্র বলেন, স্যার রিচার্ড ছিলেন একজন যত্নবান, উদারচিত্ত ও উষ্ণ হৃদয়ের মানুষ। তিনি তার কোম্পানী ও তার লোকজনের প্রতি আবেগপ্রবণভাবে নিবেদিতপ্রাণ ছিলেন। গ্রুপের মধ্যে উঁচু মানের হোটেল ফার্ম ও সম্পত্তির স্বত্ব প্রতিষ্ঠা করেন তিনি। পুলিশের তিনটি ভ্যানকে ইতোমধ্যে বহুদূরে অবস্থিত সম্পত্তিতে যেতে দেখা যায়। এ সময়ে অফিসারদের সম্পত্তির অভ্যন্তরে ক্লু বা আলামত অনুসন্ধান করতে দেখা যায়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button