বাকিংহাম প্রাসাদ ও উইন্ডসর দুর্গের সকল বড়ো অনুষ্ঠান বাতিল

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ বাকিংহাম প্রাসাদ ও উইন্ডসর ক্যাসেলে ২০২১ সাল পর্যন্ত বড়ো ধরনের অনুষ্ঠান বাতিল করেছেন। রাজপরিবারে অফিশিয়েল ওয়েবসাইটে বাকিংহাম প্রাসাদের কর্মকর্তারা এই নিশ্চিত করেছেন যে, সংবর্ধনা ও বিনিয়োগের মতো অনুষ্ঠানসমূহ বছরের অবশিষ্ট দিনগুলোতে স্থগিত থাকবে।
বিবৃতিতে বলা হয়েছে, সরকারী নির্দেশনা সাথে সংগতি রেখে এবং বর্তমান পরিস্থিতিতে একটি অনুভূতিসম্পন্ন পূর্ব সতর্কতা হিসেবে বছরের বাকি দিনগুলোতে বড়ো ধরনের কোনো অনুষ্ঠান হবে না বাকিংহাম প্রাসাদ কিংবা উইন্ডসর দুর্গে। এতে বলা হয়েছে, তবে বিনিয়োগ সংক্রান্ত অনুষ্ঠান নির্দেশনা মেনে নিরাপদে করা সম্ভব কি-না এ ব্যাপারে বিভিন্ন সম্ভাবনা পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে। বিবৃতিতে ব্যাখ্যা করে বলা হয় যে, বিপুল সংখ্যক লোকজনের সমাগমের কারণে অনুষ্ঠানসমূহ বাতিল করতে হচ্ছে। বার্তায় আরো বলা হয়, বর্তমান পরিস্থিতিতে এসব অনুষ্ঠান নিরাপদে সম্পন্ন করার কোন পথ খুঁজে পাওয়া অসম্ভব নয়।
রানীর অভিপ্রায় হচ্ছে, আগামী অক্টোবরে উইন্ডসর ক্যাসেল ফিরে আসা এবং সংশ্লিষ্ট সরকারী নির্দেশনার আলোকে শরৎকালীন দর্শনার্থী অনুষ্ঠান ও এংগেজমেন্টের জন্য বাকিংহাম প্রাসাদ ব্যবহার। গত মার্চের শেষভাগে দেশব্যাপী লকডাউন ঘোষণার পর থেকে ইনভেস্টিচার্স অ্যাট বাকিংহাম প্যালেস অনুষ্ঠিত হয়নি, যদিও রাণী গত জুলাই মাসে সামাজিক দূরত্ব বজায় রেখে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেন। নাইট ভেটারান এনএইচএস তহবিল সংগ্রাহক ক্যাপ্টেন স্যার টম ম্যুরের সম্মানে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।
রাণী ও প্রিন্স ফিলিপ শারীরিক দিক দিয়ে বেশ ভালো আছেন বলে মনে করা হচ্ছে। তারা হ্রাসকৃত সংখ্যক স্টাফ নিয়ে উইন্ডসর ক্যাসেলে অবস্থান করবেন অবস্থান করবেন এবং তাদের চিকিৎসা গৃহস্থালী ও সরকারের যথাযথ পরামর্শ গ্রহণ করবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close