ছয় জন লোক একসঙ্গে সাক্ষাত করতে পারবেন

ব্রিটেনে লকডাউন আরো শিথিলের ঘোষণা, সোমবার থেকে খুলছে স্কুল

তবে সবাইকে সামাজিকভাবে দূরত্ব মেনে চলতে হবে

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ডাউনিং স্টিটে দেয়া তার নিয়মিত ব্রিফিংয়ে বলেন, আগামী সপ্তাহে ব্রিটেনের বেশিরভাগ লকডাউন আরো সহজ হবে। প্রধানমন্ত্রীর নিকটতম উপদেষ্টার পরামর্শে দীর্ঘ সময়ের জন্য লকডাউন অব্যাহত রয়েছে দেশটিতে। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, বিধিনিষেধের মধ্যে ছয় জন লোক একসঙ্গে সাক্ষাত করতে পারবেন। সোমবার থেকে ধীরে ধীরে স্কুলগুলো পুনরায় চালু হবে এবং গাড়ির শো-রুমগুলো খুলবে। তবে সবাইকে সামাজিকভাবে দূরত্ব মেনে চলতে হবে।
প্রধানমন্ত্রী বরিস স্বাস্থ্য বিশেষজ্ঞর সতর্কতা পরামর্শ মেনে চলার উপর জোর দিয়ে বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় জারি করা লকডাউন ভারসাম্যতা বজায় রাখতে ধীরে ধীরে শিথিল করা হবে, তবে খুব দ্রুত নয়। স্কটল্যান্ড, ওয়েলস এবং উত্তর আয়ারল্যান্ডের সরকার তাদের নিজস্ব জনস্বাস্থ্য নীতিতে পদক্ষেপ নেবে বলে জানান তিনি।
বরিসের ঘোষণার কিছুক্ষণ পরই তার সহযোগী ডমিনিং কুমিংয়ের লকডাউনের নিয়ম ভঙ্গ করার জন্য পদত্যাগের দাবি জানান বিরোধী দল। ব্রিটেনকে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনায় মহামারী পরিচালনার জন্য প্রধানমন্ত্রী সমালোচনার মুখোমুখি হন। ওয়ার্ল্ডোমিটার অনুযায়ি, দেশটিতে এ পর্যন্ত ২ লাখ ৬৯ হাজার ১২৭ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৩৭ হাজার ৮৩৭ জন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close