মরিসন্স’র ১০ মিলিয়ন পাউ‌ন্ডের উৎপাদন ফুডব্যান্কে অনুদান

যুক্তরাজ্যের বিখ্যাত সুপারসপ মরিসন্স করোনা ভাইরাস মহামারী চলাকালীন খাদ্য ব্যাংকগুলিকে পুনরায় চালু করতে সাহায্যের জন্য ১০ মিলিয়ন পাউ‌ন্ডের প্রেডাক্ট সরবরাহ করবে। সুপারমার্কেটের বেকারি, ফল ও উদ্ভিজ্জ ‌টিমগু‌লি প্রতিদিন পণ্য তৈরিতে অতিরিক্ত ঘন্টা কাজ করবে, সিইও ডেভিড পটস এ কথা জানিয়েছেন। এটি খাদ্য ব্যাঙ্কগুলিতে প্রেরণের জন্য তার আউটলেটগুলিতে ক্যানড খাবার এবং পাস্তা জাতীয় প্রধান সরবরাহ করবে।
স্বেচ্ছাসেবীর সংখ্যা এবং অনুদান ভাইরাস দ্বারা কম হওয়ায় দেশজুড়ে খাদ্য ব্যাংকগুলি বন্ধ বা স্কেল করতে বাধ্য হচ্ছে। মরিসনসও ক্রেতাদের পণ্য দান করা আরও সহজ করার জন্য নির্দিষ্ট আইটেমগুলিতে ক্রয়ের সীমা আলগা করা বা সরানোর এবং ড্রপ-অফ পয়েন্টগুলি ইনস্টল করার পরিকল্পনা করে। জুলাইয়ের মধ্যে ১০ মিলিয়ন পাউ‌ন্ডের পণ্য বিতরণের জন্য পরিকল্পনা করা সংস্থাটি একমাত্র যুক্তরাজ্যের সুপার মার্কেট যার নিজস্ব সাইটগুলি প্রতিদিন তাজা খাবার সরবরাহ করছ‌ে।
সোমবার মি: পটস বলেন, খাদ্য প্রস্তুতকারক ও দোকানদার হিসাবে আমরা অনন্যভাবে সাহায্যের জন্য স্থান পেয়েছি। আমরা জানি খাদ্য ব্যাংকগুলি জীবনকে খুব কঠিনভাবে আবিষ্কার করছে এবং তাদের পুনরায় প্রত্যাবর্তন করতে সহায়তা করার জন্য প্রতিদিন আমাদের উৎপাদন সাইটগুলি অতিরিক্ত ঘন্টা চালাচ্ছে এটাই সঠিক সিদ্ধান্ত।
তিনি মরিসন্স এর দোকানগুলিতে প্রচলিত সামাজিক দূরত্ব বিধি সম্পর্কে ক্রেতাদের প্রতিক্রিয়ার প্রশংসা করে বলেন, কর্মীরা এক্সপোজারের ঝুঁকি হ্রাস করতে এ পরিবর্তন। আমরা অনেক কাউন্টার বন্ধ করে দিয়েছি, আমরা একটি স্ব-পরিষেবা ব্যবসায়ের অনেক বেশি পরিণত হয়েছি; (আমরা) হাত ধুয়ে নিচ্ছি এবং সামাজিক দূরত্বের সমস্ত ব্যবস্থা নিচ্ছি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button