অনলাইনে করোনাভাইরাস লক্ষণ-পরীক্ষা চালু করেছে এনএইচএস

ম্যাট হ্যানকক তার প্রতিদিনের সংবাদ সম্মেলনে নতুন পরিষেবাটি ঘোষণা করেন। ব্রিটনের স্বাস্থ্য সচিব বলেছেন, এনএইচএস একটি নতুন করোনাভাইরাস লক্ষণ-পরীক্ষা সেবা চালু করেছে। ম্যাট হ্যানকক তার দৈনিক সংবাদ সম্মেলনের শুরুতে নতুন ওয়েবসাইট সম্পর্কে কথা বলেন যেখানে তিনি ডেপুটি চিফ মেডিকেল অফিসার ডাঃ জেনি হ্যারির সাথে যোগ দিয়েছিলেন।
করোনাভাইরাস স্থিতি পরীক্ষক এনএইচএসকে এর প্রতিক্রিয়া সমন্বয় করতে এবং কো‌ভিড-১৯ প্রাদুর্ভাবের জন্য অতিরিক্ত ডেটা তৈরি করতে সহায়তা করবে। তিনি বলেন, এই সপ্তাহান্তে আমরা আমাদের সর্বশেষ প্রযুক্তি চালু করেছি, একটি নতুন করোনাভাইরাস স্থিতি পরীক্ষক। যুক্তরাজ্যের যে কোনও ব্যক্তির জন্য এনএইচএস ওয়েবসাইটে এটি ব্যবহার করার জন্য উম্নুক্ত। এবং এর প্রাথমিক পর্যায়ে লক্ষণগু‌লো যতই হালকা হোক না কেন, এটি সম্পূর্ণ করার জন্য এনএইচএস অনু‌রোধ ক‌রে‌ছে। উপসর্গ পরীক্ষাকারী ব্যবহারকারীদের যা জিজ্ঞাসা কর‌বে:
তারা বাড়িতে থাকছে কেন ও তারা কেমন অনুভব করছেন তা বর্ণনা করার জন্য ধারাবাহিক অপশন থেকে চয়ন করতে পার‌বে। তাদের অন্য কোনও স্বাস্থ্য সমস্যা আছে কিনা, জন্ম তারিখ, পোস্টকোড ও কত লোক তাদের বাড়িতে বসবাস করছেন ইত্যাদি।
সংগৃহীত তথ্য এনএইচএসকে এই প্রাদুর্ভাবের প্রতিক্রিয়া পরিকল্পনা করতে সহায়তা করবে, এটি নির্দেশ করে যে কখন এবং কোথায় অক্সিজেন, ভেন্টিলেটর এবং অতিরিক্ত কর্মীদের প্রয়োজন হতে পারে এবং সারা দেশে ভাইরাসের বিকাশ এবং অগ্রগতির মূল্যবান অন্তর্দৃষ্টি সরবরাহ করবে। এনএইচএস নতুন অনলাইন করোনাভাইরাস লক্ষণ-পরীক্ষা পরিষেবা গ্রহণ করতে ভিজিট করুন: https://www.nhs.uk/coronavirus-status-checker

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button