স্বাস্থ্যকর্মীদের প্রতি জাতীয় স্যালুট জানালেন ব্রিটিশরা (ভিডিও)

করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিদের খবর জানার পর লোকজন তাদেরকে যখন এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন, তাদের ধারেকাছেও ঘেঁষছেন না, তখন বিশ্বজুড়ে চিকিৎসক ও নার্সরা তাদের জীবন বাঁচানোর প্রাণান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নিজেদের জীবনকে তুচ্ছ ভেবে তারা ব্রত নিয়েছেন রোগীকে সুস্থ করে তোলার। এমন বীরের মতো স্বাস্থ্যকর্মীদের প্রতি বিরল সম্মান দেখিয়েছেন ব্রিটিশরা।
আজ বৃহস্পতিবার তারা রাত ৮টায় ব্রিটেনের রাস্তায়, বাসার প্রবেশপথে, বাগানে, ব্যালকনি থেকে এসব বীরের প্রতি সম্মান দেখান। ওয়েম্বলি স্টেডিয়াম, রয়েল আলবার্ট হল, ওয়েম্বলি আর্চ, প্রিন্সিপালিটি স্টেডিয়াম ও লিঙ্কন ক্যাথেড্রাল ব্রিটেনের জাতীয় স্বাস্থ্য স্কিমের রঙ নীলে রাঙানো হয়।
এ সময় ব্রিটিশরা যে যেখানে ছিলেন সেখান থেকেই এই গণ আয়োজনে শরিক হয়েছেন। এর আয়োজন করেছে ক্লাপ ফর ক্যারিয়ার। এ আয়োজনের অধীনে স্বাস্থ্যকর্মীদের প্রতি সম্মান হিসেবে জানানো হয় ন্যাশনাল স্যালুট।
উল্লেখ্য, ওয়েস্ট সাফোক হাসপাতালে রোগীদের সেবা দিয়ে আনন্দ পাওয়া নার্সদের নাচের একটি ভিডিও ফুটেজ দেখে এমন ধারণা তৈরি হয়। হ্যাসট্যাগ লাইটব্লু প্রচারণার অংশ হিসেবে এ আয়োজন করা হয়। কারো প্রতি ধন্যবাদ প্রকাশের জন্য এমন আয়োজনের উদ্যোক্তা বিনোদন জগতের সদস্যরা। এতে সমর্থন দেয়ার কথা ঘোষণা করেছেন ক্রিস মোয়লিস ও কেট গ্যারাওয়ে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close