সাংবাদিক মুন্নী সাহাকাণ্ডে নিউ ইয়র্কে তোলপাড়

Munniনিউ ইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথোপকথন সংক্রান্ত এটিএন নিউজের বার্তা প্রধান মুন্নী সাহার একটি ভিডিও ক্যাসেট জব্দ করা হয়েছে। এ নিয়ে নিউ ইয়র্কে ব্যাপক তোলপাড় চলছে।
নিউ ইয়র্ক থেকে নিউজওয়ার্ল্ড জানায়, এটিএন নিউজের হেড অব নিউজ মুন্নী সাহা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত আলাপচারিতা বিনা অনুমতিতে রেকর্ড করেন। ক্যাসেটটি নিয়ে বেরিয়ে যাওয়ার সময় হাতেনাতে ধরা পড়লে সেটি জব্দ করা হয়।
প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের সূত্রে জানা যায়, শুক্রবার শুক্রবার দুপুরে এটিএন নিউজের মুন্নী সাহা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হোটেল রুমে তার সঙ্গে সাক্ষাৎ করতে যান। এ সময় তার সঙ্গে ছিল ভিডিও ক্যামেরা।
এটাকে অনানুষ্ঠানিক সাক্ষাৎ হিসেবে জানিয়ে প্রধানমন্ত্রী কথাবার্তা রেকর্ড করতে নিষেধ করেন। মুন্নী সাহাও কোনো কথা রেকর্ড না করার প্রতিশ্রুতি দেন। এই সময় দুজনের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে বিস্তর কথাবার্তা হয়।
আর প্রধানমন্ত্রীর অগোচরে এর সবই রেকর্ড হচ্ছিল। মুন্নী সাহা বেরিয়ে যাওয়ার সময় বিষয়টি সবার নজরে আসে।
সূত্রমতে, প্রধানমন্ত্রী তাতে বিস্ময় প্রকাশ করে ক্যাসেটটি জব্দ করার নির্দেশ দেন। এতে তাৎক্ষণিকভাবেই ক্যামেরা থেকে খুলে নেয়া হয় ক্যাসেটটি।
জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে আসা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে নিউ ইয়র্কের গ্র্যান্ড হায়াত হোটেলে অবস্থান করছেন। মুন্নী সাহা বাম এবং আওয়ামী ঘরানার শীর্ষমহলের ঘনিষ্ঠ সাংবাদিক হিসেবে দেশে এবং বিদেশে পরিচিত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button