আজ রোববার সর্বোচ্চসংখ্যক রোগী শনাক্ত করা হয়েছে

একদিনে করোনা আক্রান্তের রেকর্ড যুক্তরাজ্যে

আতঙ্কিত মানুষ দ্রব্যাদি মজুত করা শুরু করেছেন

যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। একদিন আগে ২০৯ জন থাকলেও আজ রোববার দেশটিতে নতুন করে আরও ৬৪ জন করোনা সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ায় সেই সংখ্যা এখন ২৭৩। দেশটির স্বাস্থ্য ও সামাজিক সেবা বিভাগ এক টুইটার বার্তায় এ খবর নিশ্চিত করেছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, একদিনে করোনা সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্তের রেকর্ড হয়েছে যুক্তরাজ্যে। আজ রোববার সর্বোচ্চসংখ্যক রোগী শনাক্ত করা হয়। এদিকে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে দুজন ব্রিটিশ নাগরিক প্রাণ হারিয়েছেন।
এর আগে ব্রিটিশ অর্থমন্ত্রী রিশি সুনক বলেন, ভাইরাসটির বিস্তার ঠেকাতে যা কিছু প্রয়োজন তাই করবে সরকার। এরমধ্যে স্বাস্থ্যসেবা খাত এবং ভাইরাসটির সংক্রমণে যেসব কোম্পানি স্বল্পমেয়াদী তারল্য সংকটে ভুগছে তাদের জন্য আরও অর্থ বরাদ্দের বিষয়টি অন্তভূর্ক্ত।
আতঙ্কিত মানুষ হ্যান্ড স্যানিটাইজার, সাবান, শুকনা পাস্তা এবং টয়লেট পেপারের মতো দ্রব্যাদি মজুত করা শুরু করেছেন বিভিন্ন গণমাধ্যমে এমন খবর প্রকাশিত হওয়ার পর ব্রিটিশ সরকার গত শুক্রবার জানায়, যোগান স্বল্পতা সামাল দিতে সুপারমার্কেটগুলোর জরুরি অনিশ্চয়তার দূরীকরণ পরিকল্পনা রয়েছে।
করোনাভাইরাস নিয়ে আগামীকাল সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের নেতৃত্বে দেশটিতে সরকারি এক জরুরি বৈঠকের আয়াজন করা হয়েছে। ওই বৈঠক থেকেই মহামারি করোনাভাইরাসে বিস্তার ঠেকাতে এবং জরুরি ব্যবস্থা গ্রহণে সরকারি বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণের কথা রয়েছে।
এদিকে বিশ্বের লক্ষাধিক মানুষ এখন চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত। ১০৪টি দেশে বিস্তার লাভ করা কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে প্রাণ হারানো মানুষের সংখ্যাও নেহাত কম নয়। ৩ হাজার ৫৯৮ জন। তবে করোনায় সুস্থতার হারও অর্ধেকের বেশি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button