উত্তর লন্ডন জুড়ে ইহুদি বিরোধী বর্ণবাদী দেয়াল লিখন

পুরো উত্তর লন্ডন জুড়ে ইহুদিবাদ বিরোধী বর্ণবাদী দেয়াল‌ লিখনে ছেয়ে গেছে। উত্তর লন্ডনের বেশ কয়েকটি উঁচু রাস্তা জুড়ে চমকপ্রদ ইহুদিবাদ বিরোধী দেয়াল‌লিখন আকাঁ হয়েছে। মেট্রোপলিটন পুলিশ নিশ্চিত করেছে হ্যাম্পস্টেড এবং বেলসিজ পার্কে একটি সিনাগগ এবং শপফ্রন্টগুলি রাতভর ভাঙচুরের তদন্ত করছেন কর্মকর্তারা।
সবগু‌লি দেয়াল‌লিখনে ইহুদি প্রতীক ডেভিডের একটি লাল বা বেগুনি নক্ষত্র ও ‘৯/১১’ তারিখটি আছে। এটি বর্ণবাদী ষড়যন্ত্র যেখা‌নে দাবি করা হয় যে সন্ত্রাসী হামলার পিছনে ইহুদি মানুষদের হাত ছিল।
হ্যাম্পস্টেডের কনজারভেটিভ কাউন্সিলর, অলিভার কুপার বলেছেন, তিনি তার আশেপাশের সমস্ত জায়গায় সেমিটিক বিরোধী দেয়াল‌লিখন দেখ‌তে দেখ‌তে অসুস্থ হয়ে পড়েছিলেন।
তিনি বলেন, ‘ব্রিটেন জুড়ে সমস্ত শালীন লোকেরা আমাদের ইহুদি সম্প্রদায়ের সাথে আছে এবং আমাদেরকে এই বর্ণবাদী ঘৃণা, যা কয়েক বছর আগে অকল্পনীয় ছিল, নির্মূল করতে হ‌বে। একজন পুলিশ মুখপাত্র বলেছেন, এ ব্যাপা‌রে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়‌নি।
পরিদর্শক কেভ হেইলস বলেন, ‘এটি স্পষ্টতই একটি গুরুত্বপূর্ণ ঘটনা এবং এটি আমরা গুরুত্ব সহকারে নিচ্ছি। আমরা দেয়াল‌লিখন অপসারণের জন্য আমাদের সহযোগীদের সাথে যোগাযোগ করেছি এবং কে দায়ী তা খুঁজে পেতে বিভিন্ন অনুসন্ধান চালাচ্ছি।’ -মেট্রো ডট কো ডট ইউকে

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button