১০৮ বছর বয়সী বোন‌কে নি‌য়ে শততম জন্ম‌দিন পালন

একজন ম‌হিলা এক‌টি কেয়ার হো‌মের পা‌র্টি‌তে ১০৮ বছর বয়সী তার বড় বো‌নের সা‌থে শততম জন্ম‌দিন পালন ক‌রেন। গা‌য়িকা লিল টমাস তার কেয়ার হো‌মের কর্মচারী‌দের দেয়া পা‌র্টি‌তে তার জন্ম‌দিন উদযাপন ক‌রেন। পা‌র্টি‌তে তার বড়‌বোন ১০৮ বছর বয়সী অ্যা‌মি উইনিফ্রেড হক‌কিন‌কেও পা‌শে ছি‌লেন। তি‌নি উইন না‌মে প‌রি‌চিত।

অসাধারন এই বো‌নেরা রাণীর কাছ থে‌কে ৬টি জন্ম‌দি‌নের কার্ড পে‌য়ে‌ছেন এবং উইন এর ১০৯তম জন্ম‌দি‌নে তার সংখ্যা বাড়‌বে। তারা মূলত ও‌য়েলস্ এর নিউ‌পোর্ট থে‌কে আগত। এবং নিউ‌পোর্ট এর এম্পায়ার থি‌য়েটা‌রে তারা দীর্ঘ‌দিন পারফর্ম ক‌রেন।

‌লিল ব‌লেন যে, দুই বছর বয়‌সেই নিখুঁত সু‌রেলা কন্ঠস্বর ছি‌লো। তি‌নি গান গে‌য়ে‌ছেন, টেপ নৃত্য ক‌রে‌ছেন এবং আকার্ডিয়ান বা‌জি‌য়ে‌ছেন। তার বোন উইন এক‌টি নৃত্যদ‌লের সদস্য ছি‌লো।

১৯৩৯সা‌লে দ্বিতীয় বিশ্বযু‌দ্ধের সময় তা‌দের ছয় ভাই নৌবা‌হিনী‌তে কা‌জে চ‌লে গে‌লে লিল বা‌সের কন্ডাক্টর হিসা‌বে স্বেচ্ছা‌সেবা প্রদান শুরু ক‌রেন।এবং তি‌নিই ও‌য়েলস্ এর প্রথম ম‌হিলা কন্ডাক্টর হন।

যু‌দ্ধের পর লিল বি‌য়ে ক‌রেন এবং স্বামী ডেপু‌টি পোষ্টমাস্টার ডোনা‌ল্ডের সা‌থে দ‌ক্ষিণ আফ্রিকা চ‌লে যান। ব্রি‌টে‌নে ফি‌রে আসার পর তি‌নি ইউএসকে’র কা‌ছে লংওয়ার ব্রিজ ইন এ কাজ নেন এবং প্রায় ১২ বছর কাজ করেন।৯০বছর বয়‌সের দি‌কে লিল গান গাওয়া ছা‌ড়েন। কিন্তু এখ‌নো তি‌নি নাচ‌তে ভা‌লোবা‌সেন। বর্তমা‌নে তি‌নি নিউপোর্ট’র বেটস এ এক‌টি লি‌ভিং হো‌মে বসবাস ক‌রেন।

গত ক‌য়েক বছ‌রে আথ্রর্ইা‌টি‌সের সমস্যা থাক‌লেও এটা তার জীবন উপ‌ভো‌গে বাধা সৃ‌ষ্টি কর‌তে পা‌রে নি। গত শতাব্দী জু‌ড়ে তি‌নি অনেক নতুন অভিজ্ঞতার মুখোমু‌খি হ‌য়ে‌ছেন।‌তি‌নি ব‌লেন,’ আমি এমন এক জীবন পে‌য়ে‌ছি যা খুব কম মানুষই পায় এবং আমি এর প্র‌তিটা মুহুর্তই উপ‌ভোগ ক‌রে‌ছি। আমি পৃ‌থিবীর সব‌চে‌য়ে সৌভাগ্যবান ম‌হিলা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close