ম্যাঁক্রনের টেবিলে পা রেখে আলোচনায় বরিস (ভিডিও)

ব্রেক্সিট থেকে বের হওয়ার সময়সীমার মাসখানেক আগে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে বৈঠক করলেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রন। প্যারিসের এলিসি প্রাসাদে ওই বৈঠকের একটি ছবি ইতিমধ্যে সামাজিকমাধ্যমে ঝড় তুলেছে। ছবিতে দেখা যায়, ম্যাঁক্রনের সঙ্গে আলাপকালে বরিস জনসন একটি পা টেবিলের ওপর উঠিয়ে কথা বলছেন। তবে বিবিসির খবর বলছে- এ সময় তিনি ম্যাঁক্রনের সঙ্গে মজা করছিলেন। কিন্তু দুই দেশেরই লোকজন বলছেন যে, পা উঠিয়ে কথা বলার মাধ্যমে ম্যাঁক্রনকে তাচ্ছিল্য করেছেন বরিস জনসন। ভিডিওতে দেখা গেছে, বরিস জনসন একটি কৌতুকের জবাব দিচ্ছিলেন। যে কারণে তিনি হালকা মেজাজে ছিলেন তখন।

এক ব্রিটিশ নাগরিক বলেন, আচার-আচরণে বরিস জনসন ভালো না। ভেবে দেখেন, যদি বিদেশি কোনো প্রধানমন্ত্রী বাকিংহাম প্রাসাদে এসে এমন আচরণ করতেন, তখন ব্রিটিশ ট্যাবলয়েডগুলো কতটা ক্ষোভ প্রকাশ করত। অন্য আরেকজন বলেন, এটনে তারা পরিষ্কারভাবে কোনো ভালো ব্যবহার শিক্ষা দিচ্ছেন না। এক ফরাসি বলেন, আমি অবাক হই- ব্রিটিশ রানি এটি কীভাবে নেবেন।

ফ্রান্সের লি পারিসিয়ান পত্রিকার খবরে বলা হয়েছে- নাহ, ম্যাঁক্রনের সামনের টেবিলে পা রেখে বরিস জনসন ফ্রান্সকে তাচ্ছিল্য করেননি। এক মাস আগে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পর এই প্রথম বিদেশ সফরে প্রতিবেশী ফ্রান্সে গেলেন জনসন। এলিসি প্রাসাদ এক বিবৃতিতে বলেছেন, দুই নেতার আলোচনা ছিল গঠনমূলক ও পূরিপূর্ণ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close