সারাদেশ থেকে বিচ্ছিন্ন রাজধানী ঢাকা

Dhaka৫ জানুয়ারিকে কেন্দ্র করে সারাদেশে বন্ধ করে দেয়া হয়েছে ঢাকামুখী সব যান চলাচল। রবিবার সকাল থেকে দেশের বেশিরভাগ এলাকায় ঢাকামুখী বাস, লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ফলে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে রাজধানী ঢাকা।
আগামী ৫ জানুয়ারি বিএনপি ও আওয়ামী লীগের মুখোমুখির কারণে সংঘাতের আশংকায় প্রশাসনের ইঙ্গিতে এসব যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে বলে জানা গেছে।
রবিবার সকাল থেকে রাজশাহী, রংপুর, নাটোর ও পটুয়াখালী, মুন্সীগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে ঢাকামুখী বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। নাশকতার আশঙ্কায় বাস চলাচল বন্ধ করে দেয় ওইসব জেলার বাস মালিকরা। রবিবার সকাল থেকে ওইসব জেলা থেকে ঢাকাগামী দূরপাল্লার কোনো বাস ছেড়ে যেতে দেখা যায়নি। এদিকে হঠাৎ করে পূর্ব ঘোষণা ছাড়া বাস চলচল বন্ধ করে দেওয়ায় বিপাকে পরেছেন সাধারণ যাত্রীরা।
নাশকতার আশঙ্কায় উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ঢাকামুখী বাস চলাচল বন্ধ হয়ে গেছে। তবে  অভ্যন্তরীণ রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।
এব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহণ সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ‘কেউ কেউ ভয়ে বাস চালানো বন্ধ করে দিয়েছে।’
এদিকে ৫ জানুয়ারি ২০ দলীয় জোটের কর্মসূচিকে কেন্দ্র বাসের পাশাপাশি বন্ধ হয়ে গেছে ঢাকামুখী লঞ্চ চলাচলও। সকাল থেকে সদরঘাট লঞ্চ টার্মিনালে দেশের দক্ষীণ অঞ্চল থেকে কোনো লঞ্চ আসেনি। নাশকতার আশঙ্কায় লঞ্চ চলাচল বন্ধ করা হয়েছে বলে মালিক পক্ষ থেকে জানানো হয়েছে।
লঞ্চ মালিক সমিতির সচিব সিদ্দিকুর রহমান গণমাধ্যমকে জানান, ‘রাজনৈতিক কর্মসূচির কারণে নাশকতার আশঙ্কায় মালিক-শ্রমিক লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে।
এদিকে যান চলাচল বন্ধ থাকলেও ঢাকার অভ্যন্তরে চলাচল করা পরিবহণ এবং আবাসিক হোটেলে থেমে নেই আইন-শৃঙ্খলা বাহিনীর তল্লাশি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button