নতুন রাজপুত্রের নাম ‘অর্চি’

ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল দম্পতি তাদের পুত্র সন্তানের নাম রেখেছেন ‘অর্চি’। যার অর্থ হলো সাহসী, খাঁটি, নিখাদ, আন্তরিক। ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্স তাদের নবজাতক পুত্র সন্তানের নাম রেখেছেন ‘অর্চি হ্যারিসন মাউন্টবেটেন-উইন্ডসর’। অর্চিকে ক্যামেরার সামনে এনে রাজপুত্রবধূ মেগান বুধবার বলছিলেন, তার মেজাজ-মর্জি খুব মিষ্টি, সে খুব শান্ত। সে স্বপ্ন দেখছে। এসব শুনে সবাই যখন আনন্দের হাসি হাসছিলেন, প্রিন্স হ্যারি বলেন- আমি জানি না সে কার কাছ থেকে এটি পেয়েছে। অর্চি হ্যারিসন মাউন্টবেটেন-উইন্ডসন নামেই নিজেদের পুত্রকে ডাকার সিদ্ধান্ত নিলেও হ্যারি এবং মেহান তাদের প্রথম পুত্রের রাজ উপাধি বেছে নেননি।

ব্রিটিশ রাজপরিবারের অন্যতম তরুণ সদস্য প্রিন্স হ্যারি ও হলিউড অভিনেত্রী মেগান মার্কেল দম্পতির সন্তানকে জনসম্মুখে আনা হয়েছে। গত ৬ মে স্থানীয় সময় ভোর সাড়ে পাঁচটায় পৃথিবীর আলো দেখে ব্রিটিশ রাজপরিবারের সর্বকনিষ্ঠ এই রাজপুত্র। বুধবার ডিউক এবং ডাসেচ অব সাসেক্স তাদের নবজাতক ছেলে সন্তানকে নিয়ে গণমাধ্যমে কথা বলেন। একটি ধবধবে সাদা শাল গায়ে জড়ানো অবস্থায় নতুন রাজপুত্রকে জনসম্মুখে আনা হয়। মেগান মার্কেল তার সন্তান সম্পর্কে বলেন, সে হচ্ছে হচ্ছে আমাদের জন্য সবচেয়ে খুবই মিষ্টি একটা উষ্ণতা। সে খুবই শান্ত। সে আমাদের স্বপ্ন।’ প্রিন্স হ্যারি হাসতে হাসতে বলেন, ‘এটা অন্যরকম একটা ব্যাপার। বাবা হওয়ার ব্যাপারটি সত্যিই অসাধারণ।’

নতুন রাজপুত্রের আগমনে খুশির বন্যা বয়ে যাচ্ছে রাজপরিবারে। প্রিন্স হ্যারি তার সন্তানকে কোলে নিয়ে বলেন, ‘মাত্র আড়াইদিন বা তিনদিন হয়েছে ওর বয়স কিন্তু আমরা আমাদের ছোট্ট খুশির একটা বাক্স পেয়ে দারুণ উচ্ছসিত।’

রানি দ্বিতীয় এলিজাবেথের সরকারি বাসভবন বাকিংহাম প্যালেস জানায়, নতুন রাজপুত্রের ওজন হয়েছে ৭ পাউন্ড ৩০ আউন্স। রানি এলিজাবেথ, ডিউক অব এডিনবার্গ, প্রিন্স অব ওয়েলস, ডাচেস অব কর্নওয়েল, ডিউক ও ডাচেস অব কেমব্রিজসহ সবাই উৎফুলস্ন।

গত সোমবার জন্মগ্রহণ করা ব্রিটিশ সিংহাসনের সপ্তম এই উত্তরাধিকারীকে বুধবারই প্রথমবারের মতো জনসম্মুখে আনা হয়। এ সময় বাবার কোলে ঘুমিয়ে ছিল সে। সাদা কম্বলে আবৃত শিশুটির মাথায় একই রঙের টুপি পরানো ছিল।

২০১৮ সালের ১৯ মে হলিউড অভিনেত্রী মেগান মার্কেল’র সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হন রাজপরিবারের ছোট ছেলে প্রিন্স হ্যারি। হ্যারি ও মেগানের উপাধি হচ্ছে ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্স।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button