তাবলীগের শীর্ষ মুরব্বী মাওলানা তারিক জামীল অসুস্থ

তাবলিগ জামাতের অন্যতম মুরব্বি বিশিষ্ট দায়ি ও আলেমে-দীন মাওলানা তারিক জামিল ‍হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আজ দুপুরে তিনি হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে লাহোরের একটি প্রাইভেট হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ বলেন, মাওলানা তারিক জামিল হাসপাতালে ভর্তি হওয়ার পর তার এনজিওগ্রাফি করানো হয়েছে। তাঁর হার্টে একটি ব্লক ধরা পড়েছে। ব্লকটি অপসারণ করায় বর্তমানে তিনি আশংকামুক্ত আছেন। মাওলানা তারিক জামিল গত রাতে কানাডা থেকে দেশে ফেরেন এবং প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করেন।

উল্লেখ্য, বর্তমান বিশ্বের শীর্ষ আলেম হিসাবে সর্ব মহলে ব্যাপক জনপ্রিয় ও সমাদৃত মাওলানা তারিক জামিল পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের চান্নু জেলায় জন্ম গ্রহণ করেন। তিনি প্রথমে লাহোর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে লেখাপড়া করেন। করাচি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ও এপসিপিএস পাশ করে হার্ট সার্জন হিসাবে বেশজনপ্রিয়তা অর্জন করেন। পরবর্তীতে মাদ্রাসায় ভর্তি হয়ে দাওরায়ে হাদীস পাশের পর ইফতা, তাফসির ও হাদীস নিয়ে উচ্চতর পড়া লেখা করেন। হযরতজি হাজি আব্দুল ওয়াহাব ছাবের দ্বীনি সংশ্রবে এসে নতুনভাবে দ্বীনি শিক্ষা লাভ করে নিজেকে অমূলে বদলে দেন। রায়বেন্ড মার্কাজ, নিজের প্রতিষ্টিত মাদরাসা আর দুনিয়ার কোনায় কোনায় হেদায়াতের মশাল নিয়ে ছুটে চলা উম্মাহর এক সিপাহসালারের দায়িত্বে নিজেকে নিয়োজিত করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close