ফিলিস্তিনি ঘুড়ির সামনে অসহায় ইসরাইল!

palestineদখলদার ইসরাইলের হাত থেকে নিজেদের ভূমি উদ্ধারের জন্য এবার এক অভিনব পদ্ধতি বেছে নিয়েছেন ফিলিস্তিনের নিরস্ত্র যুবকেরা। তারা শত শত ঘুড়ির লেজে আগুন বেঁধে পাঠিয়ে দিচ্ছেন ইসরাইলিদের ফসলের মাঠ আর বাড়িঘরে।
গাজা থেকে উড়ে আসা ঘুড়ির সামনে অসহায় হয়ে পড়েছে দখলদার ইহুদিবাদী ইসরাইল। ঘুড়ি মোকাবেলায় বিশেষ ড্রোন তৈরি করেও পরিস্থিতি সামাল দিতে পারছে না তারা। গতরাতে ইসরাইলের রাষ্ট্রীয় টিভি চ্যানেল থেকে এ বাস্তবতার কথা স্বীকার করা হয়েছে।
ইসরাইলি টিভির প্রতিবেদনে বলা হয়েছে, গাজা থেকে উড়ে আসা শত শত ঘুড়ি ধ্বংস করা যাচ্ছে না। ইসরাইলি ড্রোনগুলো আকাশেই ঘুড়িগুলোকে ধ্বংস করে দেওয়ার চেষ্টা করছে কিন্তু সব ঘুড়ি ধ্বংস করা সম্ভব হচ্ছে না। কারণ উড়ে আসা ঘুড়ির সংখ্যা অনেক।
গত শনিবার অধিকৃত ইসরাইলে ফিলিস্তিনি ঘুড়ি গিয়ে পড়ায় সেখানকার তিন হেক্টরের বেশি জমির ফসল পুড়ে গেছে। এর ফলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
গাজার নিরস্ত্র ফিলিস্তিনিরা নিজ ভূমিতে প্রত্যাবর্তনের অধিকারের দাবিতে গত ৩০ মার্চ থেকে বিক্ষোভ করে আসছেন। এর পাশাপাশি গাজাবাসীরা ঘুড়ি উড়িয়ে প্রতিবাদ জানাচ্ছেন।
গত ৩০ জুন থেকে শুরু হওয়া ইসরাইলবিরোধী বিক্ষোভে ইসরাইলি হামলায় এ পর্যন্ত ১২০ জনের বেশি ফিলিস্তিনি শাহাদাৎবরণ করেছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও অন্তত ১৩ হাজার ফিলিস্তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button