পাশ্চত্য মুসলমানদের ঘৃণা করে : এরদোগান

Erduganতুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, পাশ্চাত্য জগত মুসলমানদের ঘৃণা করলেও তাদের টাকা তারা ভালোবাসে এবং তারা মুসলিম ধর্মাবলম্বীদের মৃত দেখতে চায়।
গত শুক্রবার ইস্তাম্বুলে ইসলামি সহযোগিতা সংস্থার অর্থনৈতিক ও বাণিজ্যিক সহযোগিতাবিষয়ক কমিটির (সিওএমসিইসি) স্থায়ী কমিটির সদস্যদের সাথে এক বৈঠকে তিনি একথা বলেন।
এরদোগান বলেন, তাদের বন্ধুর মতো দেখা যায়। কিন্তু আসলে তারা আমাদের মৃত দেখতে চায়, তারা চায় আমাদের সন্তানেরা মারা যাক। কতো দিন আমরা এটা সহ্য করবো।
তিনি বলেন, আমরাই কেবল আমাদের সমস্যার সমাধান করতে পারি। আমি খোলাখুলিভাবে বলছি, বিদেশিরা ইসলামি বিশ্বের তেল, স্বর্ণ, হীরা আর সস্তা শ্রম পছন্দ করে। তারা চায় মধ্যপ্রাচ্যে সংঘাত, লড়াই আর বিবাদ লেগে থাকুক। বিশ্বাস করুন, তারা আমাদের পছন্দ করে না। তুর্কি দৈনিক হুরিয়াতের উদ্ধৃতি দিয়ে টাইমস অব ইসরাইল এ খবর প্রকাশ করেছে।
এরদোগান বলেন, ইসলামি বিশ্বকে এই সঙ্কট থেকে মুক্ত করতে পারে ঐক্য, সংহতি এবং জোটবদ্ধতা। বিশ্বাস করুন, আমরা ঐক্যবদ্ধ হলে প্রতিটি সমস্যার সমাধান করতে পারব। যেসব ইসলামি দেশ সম্প্রতি অর্থনৈতিকভাবে অগ্রগতি হাসিল করেছে, তারা একইসাথে তাদের ইতিহাসে সবচেয়ে মারাত্মক মানবিক ও রাজনৈতিক সঙ্কটে পড়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button