মৌমাছির কবলে সৌদি এয়ারলাইন্স !

মৌমাছির কবলে পড়েছে উড়োজাহাজ। বিষয়টি কাল্পনিক মনে হলেও সত্যিই ঘটেছে হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে। শুধু তাই-ই নয়, মৌমাছির বিড়ম্বনায় পড়েছেন যাত্রীরাও। শাহজালালের ২নং বোর্ডিং ব্রিজের কাছে একদল মৌমাছি উড়তে থাকায় শেষপর্যন্ত বোর্ডিং ব্রিজ পরিবর্তন করতে হয়েছে।
রোববার দুপুরে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট মৌমাছি বিড়ম্বনার কারণে ২নং বোর্ডিং ব্রিজ পরিবর্তন করে ৫নং বোর্ডিং ব্রিজ ব্যবহার করতে বাধ্য হয়।
বিমানবন্দর সূত্র জানায়, সৌদি আরব থেকে আসা সৌদি এয়ারলাইন্সের এসভি ৮০৮ ফ্লাইটটি রোববার দুপুর ১২টায় শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। অবতরণের পর সেটির ২নং বোর্ডিং ব্রিজ ব্যবহার করার কথা ছিল। কিন্তু এয়ারলাইন্সের লাগেজ হ্যান্ডলিংয়ের লোডাররা দেখেন, সেখানে শত শত মৌমাছির দল উড়াউড়ি করছে।
এরপর তারা বিষয়টি পাইলটকে জানালে যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে ২নং বোর্ডিং ব্রিজ ব্যবহার না করে ৫নং বোর্ডিং ব্রিজ ব্যবহার করেন পাইলট। এতে করে অবশ্যম্ভাবী মৌমাছির হুলের দংশন থেকে রক্ষা পান উড়োজাহাজটির যাত্রীরা।
তারা ৫নং বোর্ডিং ব্রিজে ব্যবহার করে নামার সময়ও খুব সতর্কতার সঙ্গে নেমে ইমিগ্রেশনে চলে আসেন।
এদিকে, মৌমাছির দলের কারণে ফ্লাইটের বোর্র্র্ডিং ব্রিজ পরিবর্তনের খবরে দ্রুত সেখানে ছুটে যান বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত এপিবিএন, সিভিল এভিয়েশনের সিকিউরিটিসহ অন্যান্য সংস্থার লোকজন। তবে সেখানে মৌমাছির দলকে আর দেখা যায়নি। বিষয়টি বিমানবন্দর সংশ্লিষ্টদের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়।
সৌদি এয়ারলাইন্সের এসভি ৮০৮ ফ্লাইটটি শিডিউল ফ্লাইট। এই ফ্লাইটে হজযাত্রী ছাড়াও অন্যান্য আড়াই শতাধিক যাত্রী ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button