লন্ডনে সৌদি যুবরাজের ১৫ কোটি পাউন্ড মূল্যের বাড়ি বিক্রির চেষ্টা

Houseসৌদি যুবরাজ আবদুল আজিজ বিন ফাহাদ ব্রিটেনের সবচেয়ে ব্যয়বহুল একটি বাড়ি বিক্রি করতে চাইছেন। তবে তিনি বিক্রি করবেন গোপনে। সম্ভাব্য ক্রেতার কাছ থেকে তিনি গোপনীয়তা রক্ষার প্রতিশ্রুতি আশা করছেন। সৌদি যুবরাজের এ বাড়িটি কোনো সাধারণ জায়গায় নয়। একেবারে কেনসিংটন প্রাসাদের কাছে। এ প্রাসাদে যুবরাজ উইলিয়ামের প্রেমময় স্ত্রী কেট মিডলটন নবজাতককে কোলে নিয়ে এসেছেন। জায়গাটি একান্ত। ইচ্ছে করলেই সেখানে বাড়ি কিনে বাস করা যাবে না। সোমবার ডেইলি মিররের সংবাদে একথা বলা হয়।
কেনসিংটন প্যালেস গার্ডেনের পেছনে একটি স্ট্রিট। এ স্ট্রিটের নাম ‘বিলিয়নিয়ার্স রো।’ এখানেই সোদি যুবরাজের বাড়ি। লন্ডনের বিখ্যাত হাইডপার্কের পাশে এ স্ট্রিটের নিরাপত্তা রক্ষা করা হয় বেসরকারিভাবে। পশ্চিম লন্ডনের এ রাজকীয় স্ট্রিটে একটি বাড়ির দাম কম করে হলেও ১ কোটি ৯২ লাখ পাউন্ড। এখানে গড়ে প্রতি বর্গ ফুট ভূমির মূল্য ১ হাজার ১৯৩ পাউন্ড
অনুমান করা হচ্ছে যে, ‘বিলিয়নিয়ার্স রো স্ট্রিটে সৌদি রাজ পরিবারের অন্তত ১০টি বাড়ি। যে বাড়িটি বিক্রি করা হবে তার আনুমানিক মূল্য ১৫ কোটি পাউন্ড। বাড়িটি তিন তলা। এখানে আরো যারা বাস করেন তাদের মধ্যে আছেন ব্রুনাইয়ের সুলতান হাসান আল-বলখিয়া, ভারতের ইস্পাত শিল্পের ধনকুবের লক্ষ্নী মিত্তাল এবং ফঙটন্স এস্টেট এজেন্টের প্রতিষ্ঠাতা জন হান্টের মতো ব্যক্তি। গত বছর লক্ষ্নী মিত্তাল কেনসিংটন প্যালেস গার্ডেনে ১২-বেডের একটি আলিশান ভবন ক্রয় করেছেন। এখানে আরো আছে রুশ দূতাবাস।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button