তাজমহলে মুগ্ধ উইলিয়াম-কেট

Kate২৪ বছর আগে ভারত সফরে প্রিন্সেস ডায়ানাও এসেছিলেন তাজমহলে। সম্রাজ্ঞী মমতাজের প্রতি সম্রাট শাহজাহানের অকৃত্রিম প্রেমের এই অনন্য নিদর্শনের সামনে একটি মার্বেল পাথরের ওপর বসে তুলেছিলেন ছবি। ২৪ বছর পর ঠিক ওই মার্বেল পাথরটিতে বসেই ছবি তুললেন ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়াম। তার সঙ্গে ছিলেন স্ত্রী ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটন। এই দুই দৃশ্যের মধ্যে মিল থাকলেও অমিলও রয়েছে। প্রিন্সেস ডায়ানা যখন তাজমহলের সামনে বসে ছবি তুলেছিলেন, তখনই প্রিন্স চার্লসের সঙ্গে তার বিচ্ছেদের সিদ্ধান্ত একরকম পাকা হয়ে গিয়েছে। তাজমহলের সামনে একাকী ডায়ানার ছবি তাই নিঃসঙ্গতার প্রতীক। কিন্তু ২৪ বছর পর তোলা কেট-উইলিয়ামের যুগল ছবি বিপরীতক্রমে নিজেদের মধ্যেকার ভালোবাসারই বহি:প্রকাশ। ভারত সফরের বিদায়ী দিনে এভাবেই নিজেদের ভালোবাসার মধ্যেও মায়ের স্মৃতিকে রোমন্থন করেছেন প্রিন্স উইলিয়াম।
তাজমহলের সামনে গিয়ে কেটকে নিজ হাতে ওই মার্বেল পাথরে বসিয়েছেন উইলিয়াম। তারপর নিজেও বসে পড়েন তার পাশে।
সামনে অপেক্ষমাণ সাংবাদিকদের উদ্দেশে উইলিয়াম বলেন, নিজেদের একান্ত কিছু স্মৃতি নিয়ে যাবেন এখান থেকে। ঐতিহাসিক ওই মার্বেল পাথরে বসে যুগল ছবি তোলা ছাড়াও দুজনে মিলে ঘুরে দেখেন গোটা তাজমহল।
পরে উইলিয়াম বলেন, এটা চমৎকার একটি স্থান। এর নকশা অসাধারণ, অনন্য।
কেট তার প্রতিক্রিয়ায় বলেন, এমন অসাধারণ একটি স্থাপনার পেছনের রোমান্টিক গল্পটিও অসাধারণ। আগামী ২৯শে এপ্রিল এই রাজদম্পতি পালন করবেন নিজেদের পঞ্চম বিবাহবার্ষিকী। তার আগে এমন একটি স্থান সফর করাই যথার্থ হয়েছে বলে জানান কেট।
তাজমহল ভ্রমণে কেট ও উইলিয়ামের সঙ্গী ছিলেন ট্যুর গাইড রিজওয়ান মোহাম্মদ। তিনি বলেন, এই দম্পতি সম্রাট শাহজাহান ও সম্রাজ্ঞী মমতাজের অমর প্রেম কাহিনী শুনে মুগ্ধ হয়েছেন। তারা নিজেরাও তাজমহলে রোমান্টিক সময় কাটিয়েছেন। ভারত সফরের অন্য দিনগুলোর মতো এদিনও নিজের ফ্যাশন স্টাইল নিয়েই হাজির ছিলেন কেট। তার পরনে ছিল ভারতীয় পোশাক ডিজাইনার নাইম খানের নকশা করা সাদা-নীল রঙের পোশাক। তার সঙ্গে মিলিয়ে উইলিয়ামের পরনে ছিল নীল জ্যাকেটের সঙ্গে ক্যাজুয়াল পোশাক।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button