চিরনিদ্রায় শায়িত মাওলানা আলাউদ্দিন

Alauddinবরেণ্য আলেম সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার প্রবীণ মুহাদ্দিস ও সহকারী শিক্ষাসচিব, তাবলীগের বিশিষ্ট মুরব্বি মাওলানা আলাউদ্দিন (চিরাকান্দি হুজুর)-এর  জানাজার নামাজ  বুধবার সকাল সাড়ে ১০টার সময় মরহুমের নিজগ্রাম মোগলাবাজার থানাধীন চিছরাকান্দি পূর্বমাঠে সম্পন্ন হয়। জানাজা শেষে নিজগ্রামেই তাঁর দাফন সম্পন্ন হয়।
জানাজায় তাঁর হাজার হাজার ছাত্র, সাথী, শুভাকাঙ্খি, আত্মীয়-স্বজন, শীর্ষ উলামায়ে কেরাম, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের ব্যক্তিবর্গসহ প্রায় অর্ধলক্ষ মুসল্লী অংশগ্রহণ করেন। জানাজার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, জামেয়া রেঙ্গার প্রিন্সিপাল মাওলানা মুহিউল ইসলাম বুরহান, জামেয়ার শায়খুল হাদিস আল্লামা শিহাবুদ্দীন, শায়খুল হাদিস আল্লামা নজির আহমদ, জামেয়ার শিক্ষাসচিব ও মুফতি মাওলানা গোলাম মুস্তফা, জামেয়া দরগাহপুর মাদরাসা সুনামগঞ্জের শায়খুল হাদিস মাওলানা নুরুল ইসলাম খাঁন, মাওলানা ইকবাল বিন হাশিম সুনামগঞ্জি, মাওলানা নুরুল ইসলাম সুফিয়ান, মাওলানা ফখরুল ইসলাম মোগলাবাজারি, জামেয়া শ্রীরামপুর মাদরাসার শায়খুল হাদিস মাওলানা এহতেশামুল হক ক্বাসিমী, জামেয়া দারুল কুরআন সিলেটের মুহাদ্দিস মাওলানা তালেব উদ্দিন, মোগলাবাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রেহান মিয়া প্রমুখ।
উল্লেখ্য গত মঙ্গলবার বিকাল ৫.৩০ মিনিটের দিকে নগরীর মাউন্ট এ্যাডোরা হসপিটালে নিয়ে যাওয়ার পথে গাড়ীতেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মাওলানা আলাউদ্দিন দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি পাঁচ ছেলে, পাঁচ মেয়ে, নাতি-নাতনিসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দেশ-বিদেশে তার হাজার হাজার ছাত্র রয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button