নির্বাচনে বিরক্ত ব্রিটিশ রাণীর কাছে মার্কিন তরুণের আরজি

Queenঢের হয়েছে স্বাধীনতা। এবার আমেরিকায় ফিরে আসুক ব্রিটিশ শাসন! ইংল্যান্ডের রানী দ্বিতীয় এলিজাবেথের কাছে এমনই আবদার করে বসেছেন এক মার্কিন তরুণ!
রানী অবশ্য সবিনয়ে জানিয়ে দিয়েছেন, এমন আবদার রক্ষা করা তার পক্ষে সম্ভব নয়!
আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে তিতিবিরক্ত ওই তরুণের দাবি, মার্কিন-মসনদে বসার যে লম্বা প্রার্থী তালিকা, তাতে আমেরিকাবাসী বিরক্ত।
টেলিভিশনের চ্যানেলে চ্যানেলে চলছে সাক্ষাৎকার, বিতর্ক সভা। সব মিলিয়ে প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে এমন কোমর বেঁধে মাঠে নামা প্রার্থীদের সক্রিয়তা আর মেনে নেওয়া যাচ্ছে না!
অগত্যা, কোনো উপায় না দেখে ওই তরুণ একটি সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমে ব্রিটেনের রানীর কাছে আমেরিকা কব্জা করার অনুরোধ-বার্তা পাঠিয়েছেন।
শুধু রানী নয়, ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের কাছেও নতুন করে আমেরিকায় উপনিবেশ তৈরি করার আরজি জানিয়েছেন তিনি।
ওই তরুণ লিখেছেন, ‘আমেরিকার নাগরিকদের তরফে আপনার কাছে আমার আরজি, দ্রুত আমেরিকাকে ফিরিয়ে নিন আপনারা।’
তার মতে, ‘আমাদের নেতৃত্ব দেয়ার মতো যারা রয়েছেন, তারা খুব একটা যোগ্য নন। ফলে, আমাদের দয়া করুন। আমেরিকাকে ইংল্যান্ডের উপনিবেশ বানিয়ে নিন। কেন এটা হওয়া জরুরি বুঝতে হলে দয়া করে ‘রিপাবলিকান পার্টি ডিবেটে’ নজর রাখুন।’
একটি মার্কিন দৈনিক চিঠিটি উদ্ধৃত করার পরেই ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে এই খবর। জানা গিয়েছে, গত ১৬ সেপ্টেম্বর চিঠিটি লেখা হয়।
প্রসঙ্গত, ওই সময় এবারের প্রেসিডেন্ট নির্বাচনের ১১ জন পদপ্রার্থীকে নিয়ে একের পর এক টানা তিন ঘণ্টার অনুষ্ঠান সম্প্রচারিত হয়েছে বিভিন্ন মার্কিন টেলিভিশন চ্যানেলে।
ভক্তকে অবশ্য নিরাশ করেননি রানী। রীতিমতো ‘রয়্যাল’ কাগজে ওই তরুণের চিঠির উত্তর এসেছে বাকিংহাম প্যালেস থেকে।
রানীর এক মুখপাত্র লিখেছেন, ‘আপনার আরজি আমাদের কাছে পৌঁছেছে। কিন্তু, আমি নিশ্চিত আপনি বুঝতে পারছেন যে রানীর পক্ষে অন্য একটি স্বাধীন রাষ্ট্রের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা সম্ভব নয়!’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button