১৮ হাজার মাইল সাইকেল চালিয়ে ৫০ হাজার পাউন্ড সংগ্রহ

Tom১৮ হাজার মাইল সাইকেল ভ্রমণ করে প্রায় ৫০ হাজার পাউন্ড সংগ্রহ করেছেন ১৯ বছরের এক বৃটিশ তরুন। তার নাম টম ডেভিস। সাউথ লন্ডনের বাসিন্দা। প্রতিদিন গড়ে প্রায় ১শ মাইল সাকেইল চালিয়ে প্রায় সাড়ে ৬ মাসে বিশ্ব ঘুরে রোববার পরিবারের কাছে ফিরেছেন টম। প্রোস্টেইট ক্যান্সার ইউকে, দ্যা সোহানা রিসার্চ ফান্ড এবং ক্যার্নিস কমিউনিটি এ তিনটি চ্যারিটির এ চ্যালেঞ্জিং কাজটি করেছেন টম ডেভিস। ধারণা করা হচ্ছে, লন্ডনের মধ্যে টম সম্ভত প্রথম তরুন যে সাড়ে ৬ মাসে প্রায় ১৮ হাজার মাইল সাইকেল চালিয়ে প্রায় ৫০ হাজার পাউন্ড সংগ্রহ করেছেন। সাইকেল ভ্রমনের সময় আলবেনিয়ায় কুকুরের তাড়া খেয়েছেন টম। বানরও তাকে ভুগিয়েছে। আর অষ্ট্রেলিয়ায় তিনি এমু পাখির সঙ্গে সাইকেল চালিয়েছেন।

মা আলিসন, বাবা হিউ ও বোন আনা‘র সাথে টম ডেভিস
মা আলিসন, বাবা হিউ ও বোন আনা’র সাথে টম ডেভিস

টমের মা আলিসন এবং বাবা হিউ। দুজনই কিউসি। তার মা জানান, সাইকেল নিয়ে বিশ্ব ভ্রমণে বের হবার পর তাকে নিয়ে খুব কম সময়ই ভাবতে হয়েছে। তবে আলবেনিয়ায় কুকুরের তাড়া খাওয়ায় কিছুটা বিচলিত ছিলেন তারা। আর সবচেয়ে মজা পেয়েছেন এমুর সঙ্গে সাইকেল চালানোর বিষয়টি শুনে। টমের সঙ্গে তাল মিলিয়ে অস্ট্রেলিয়ায় এমু পাখিও দৌঁড়েছে। ঝড়, বৃষ্টি এবং তুষারপাতসহ সবকিছুকে মোকাবেলা করে দিনে গড়ে প্রায় ১শ মাইল চালানা টম। এ জন্য তার বাবা দুজনই তাকে নিয়ে গর্বিত। সাউথ লন্ডনের বাটারসির বাসিন্দা টম। এ বছর লাফবারা ইউনির্ভাসিটিতে ম্যাটারিয়ালস এন্ড ইঞ্জিনিয়ারিংয়ে পড়ার কথা রয়েছে তার।
টমের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, দ্যা সুহানা রিসার্চ ফান্ড নামের চ্যারিটির নাম করণ করা হয়েছে সুহানা নামে একটি মেয়ের নামে। সে টমের পারিবারিক বন্ধু। সুহানা কলিনস নামে ১৩ বছরের মেয়েটি খুব জঠিল একটি রোগে ভুগছে। সুহানার পরিবারের পক্ষ থেকে এ ফান্ডটি গঠন করা হয়েছে।
চ্যারিটির জন্য অর্থ সংগ্রহের লক্ষ্যে বের হবার আগে প্রায় ১ বছর বিষয়টি নিয়ে পরিকল্পনা করতে হয়েছে টমকে। পরিকল্পনা অনুযায়ী বিশ্ব ঘুরে পোলে এসে পৌঁছেন টম। সেখান থেকে রোবাবর লন্ডনে এসে পৌঁছার পর তার পরিবার এবং বন্ধু বান্ধবের পক্ষ থেকে তাকে স্বাগত জানানো হয়। ১৯ বছর বয়সের টম ডেভিসের এ ভ্রমণ গিনেস বুকের রেকর্ডে স্থান পাবার মর্যাদা অর্জন করতে সক্ষম হয়েছে কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button