রাজকুমারীকে দেখতে কেনসিংটন প্যালেসে আত্মীয়রা

Royal Babyজন্মের ১০ ঘণ্টা পর গত শনিবার রাতেই নতুন ব্রিটিশ রাজকন্যা তার বাবা ব্রিটিশ রাজসিংহাসনের দ্বিতীয় উত্তরাধিকারী প্রিন্স উইলিয়াম এবং মা ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটনের সঙ্গে সেইন্ট মেরি’স হাসপাতাল থেকে নিজেদের প্রাসাদ কেনসিংটন প্যালেসে গেছে। এরপর রোববার ব্রিটিশ রাজসিংহাসনের চতুর্থ উত্তরাধিকারী সদ্যোজাত এই রাজকুমারীকে দেখতে কেনসিংটন প্যালেসে আসেন উইলিয়াম-কেট দম্পতির ঘনিষ্ঠ আত্মীয়রা। এদিন কেটের মা ও বোন এবং উইলিয়ামের বাবা প্রিন্স চার্লস ও তার স্ত্রী ক্যামিলা নতুন রাজকুমারীকে দেখতে যান।
কেট-উইলিয়াম দম্পতির দ্বিতীয় সন্তান সদ্যোজাত রাজকুমারীকে দেখতে রোববার সবার আগে কেনসিংটন প্যালেসে আসেন কেটের মা ক্যারল মিডলটন এবং বোন পিপা। তারাই প্রথম আত্মীয় হিসেবে নতুন এই রাজকুমারীর দেখা পান। এরপরই কেনসিংটন প্যালেসে আসেন প্রিন্স অব ওয়েলস প্রিন্স চার্লস এবং তার স্ত্রী ডাচেস অব কর্নওয়াল ক্যামিলা। তবে ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ রোববার তার পৌত্রীকে দেখতে যাননি। তিনি বর্তমানে রাজধানী লন্ডনের বাইরে অবস্থান করছেন। রাজপরিবার সূত্র জানিয়েছে, আগামী দুই-তিন দিনের মধ্যেই রানীর সঙ্গে দেখা হতে পারে ছোট্ট রাজকুমারীর।
এদিকে, দ্বিতীয় সন্তানের জন্মের পর ব্রিটিশ রাজদম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন নির্বাচনী প্রচারণায় মেতে থাকা ব্রিটিশ রাজনীতিকরা। প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন নতুন রাজকন্যার জন্মসংবাদকে একটি দারুণ সুসংবাদ হিসেবে অভিহিত করেছেন। শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন চার্চ অব ইংল্যান্ডের আর্চবিশপ অব ক্যান্টারবুরি জাস্টিন ওয়েলবি। এছাড়া আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামা রাজদম্পতিকে শুভেচ্ছা জানিয়ে বলেছেন, ‘তাদের পরিবারে নতুন সদস্যের আগমন উপলক্ষে অনেক অনেক আনন্দ ও অভিনন্দন রইল।’
নতুন এই রাজকন্যার জন্মকে সম্মান জানাতে আজ সোমবার লন্ডনের হাইড পার্কে গান স্যালুট দেয়া হবে। এর আগে গত শনিবার রাতে লন্ডন ব্রিজকে গোলাপি আলোয় সাজানো হয়।
এদিকে, নতুন এই রাজকন্যার নাম কী রাখা হবে, তা নিয়ে রোববার দিনভর নানা রকম জল্পনা-কল্পনা চলেছে। রাজকন্যার সম্ভাব্য নামগুলোর মধ্যে এলিস, ভিক্টোরিয়া এবং এলিজাবেথ নাম নিয়ে অনেক আলোচনা হয়েছে।
এদিকে ব্রিটেনের অনেকে মনে করছেন, সদ্যোজাত এই রাজকন্যা যেন প্রিন্সেস ডায়ানা হয়েই ফিরে এসেছেন। জানা গেছে, রাজপরিবারের ভক্তরাই শুধু নয়, উইলিয়াম-কেটও রাজপরিবারের নতুন অতিথিকে ‘ডায়ানা’ নামেই ডাকতে ইচ্ছুক।
এর আগে গত শনিবার কেনসিংটন প্যালেসে প্রথম রাত কাটে ব্রিটিশ রাজপরিবারের নবীনতম এই সদস্যের। জন্মের ১০ ঘণ্টা পরই তাকে নিয়ে হাসপাতাল ছাড়েন ডিউক ও ডাচেস অব কেমব্রিজ। এ সময় কয়েকশ’ উৎফুল্ল শুভাকাঙ্ক্ষী উল্লাস প্রকাশ করেন এবং বিশ্বের বিভিন্ন দেশের গণমাধ্যমের আলোকচিত্রীরা তাদের ছবি তোলেন। হাসপাতাল ছাড়ার সময় ঘুমন্ত শিশুটিকে উলের শাল দিয়ে মুড়িয়ে রাখা হয়েছিল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button