মিশালকে বহিষ্কারের প্রশ্নই ওঠে না : কাতার

Qatarফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের প্রধান খালেদ মিশালকে কাতারের সম্মানিত ও প্রিয় অতিথি বলে ঘোষণা করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী খালিদ বিন মুহাম্মাদ আল-আত্তিয়া। তিনি বলেছেন, কাতার থেকে খালেদ মিশালকে বহিষ্কারের বিষয়ে খবর প্রচার নিতান্তই গুজব ছাড়া আর কিছু নয়।
কাতারের পররাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদ মিশালকে দোহায় স্বাগত জানানো হয়েছে এবং ফিলিস্তিনি ইস্যুতে অবস্থান পরিবর্তন করা কাতারের পক্ষে অসম্ভব। আত্তিয়া বলেন, “মাশআল হচ্ছেন কাতারে আমাদের প্রিয় অতিথি এবং তিনি তার নিজের দেশে অবস্থান করছেন।” কাতার সফররত ভেনিজুয়েলার পররাষ্ট্রমন্ত্রী ডেলসি রোদ্রিগেজ গোমেজের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে  তিনি এসব কথা বলেন।
গত সপ্তাহে মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন জানিয়েছিল, খালেদ মিশালকে কাতারের রাজধানী দোহা থেকে তুরস্কে বহিষ্কার করা হয়েছে। এ সংবাদের পর মাশআল সম্পর্কে কাতারের পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বললেন। সে সময় ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতি দিয়ে তাদের ভাষায় কাতারের ওই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছিল।
এ বিষয়ে মুহাম্মাদ আল-আত্তিয়া বলেন, খালেদ মিশালকে বহিষ্কারের বিষয়ে কখনই কাতার ও তুরস্কের মধ্যে আলোচনা হয় নি। এ ধরনের গুজব ছড়ানোর অর্থ হচ্ছে ফিলিস্তিন প্রসঙ্গে কাতারের অবস্থানে পরিবর্তন আনার জন্য চাপ সৃষ্টি করা; তবে তা অসম্ভব ব্যাপার।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button