অবরোধের পঞ্চম দিন সারাদেশে নিহত ৮

১৮ দলীয় জোটের ডাকা টানা অবরোধের পঞ্চম দিন বুধবার সারাদেশে সহিংসতায় নিহত হয়েছে মোট ৮জন। মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে গাইবান্ধা জেলার ভুরুঙ্গামারীতে রেল দুর্ঘটনায় ৫ জন নিহত ও অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছে।গত রাত দেড় শাঘাটা উপজেলার বোনারপাড়ার অদূরে বরুঙ্গী নামক স্থানে লালমনিরহাট থেকে শান্তাহারগাগামী পদ্মরাগ এক্সপ্রেস লাইনচ্যুত হয়। এতে ইঞ্জিনসহ ৪টি বগি লাইন থেকে ছিটকে পড়ে। রেল লাইনের স্লিপার খুলে ফেললে ট্রেনটি দুর্ঘটনার শিকার হয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান ৩ জন। উপজেলা প্রশাসন এ ঘটনায় ৯ জন আহত হয়েছেন বলে জানিয়েছে।
রাজধানীর শাহবাগে বাসে অগ্নিদগ্ধ ওহিদুর রহমান বাবু (২২) বুধবার ভোরে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
নড়াইল সদর উপজেলার কাগজীপাড়া গ্রামে আওয়ামী লীগের সাথে বিএনপি-জামায়াত নেতা কর্মীদের সংঘর্ষে আকছির (৩৫) নামে এক বিএনপি নেতা নিহত হয়েছেন। আকছির কাগজীপাড়া গ্রামের তবিবর রহমানের পুত্র। তিনি ৯ নং কাগজীপাড়া ওয়ার্ড বিএনপি নেতা। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আজ সকালে কাগজীপাড়া গ্রামে আওয়ামী লীগের সঙ্গে বিএনপি-জামায়াত নেতা কর্মীদের সংঘর্ষ বাধে। উভয়পক্ষই দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় আকছিরসহ কমপক্ষে ১০ জন আহত হন। মারাত্নক আহত আকছিরকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে খুলনা হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
ফেনীতে যুবদলের মিছিলে পুলিশ ও যুবলীগ গুলিবর্ষণ করলে হারুন-অর-রশীদ নামে যুবদলের এক নেতা নিহত হয়েছে। তিন পুলিশসহ গুলিবিদ্ধ হয়েছে আরো ১৫ জন। নিহত হারুন সদর উপজেলার ফরহাদনগর ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি।
বুধবার বিকাল ৪ টায় জেলা যুবদলের সভাপতি গাজী মানিকের নেতৃত্বে একটি মিছিল বের করলে পুলিশ-যুবলীগ গুলি ছোঁড়ে। এই সময় যুবদলের কর্মীরাও মিছিল থেকে পাল্টা গুলি ছুঁড়ে। এতে ৩ পুলিশ গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে যুবদলের কর্মীরা শহরের পুলিশ ফাঁড়িতে হামলা চালায়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button