ইসরাইলি হামলায় হামাস কমান্ডার দেইফের স্ত্রী-পুত্রর শাহাদাত

ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল কাসসাম ব্রিগেডের কমান্ডার মুহাম্মাদ দেইফের স্ত্রী ও শিশুপুত্র ইসরাইলি হামলায় শহীদ হয়েছেন। মঙ্গলবার শেষবেলায় টানা নয়দিনের যুদ্ধবিরতি ভেঙে যাওয়ার পর ইহুদিবাদী সেনারা হামাস কমান্ডারের বাসভবনে হামলা চালালে তার পরিবারের এ দুই সদস্য শাহাদাতবরণ করেন।
হামাসের নির্বাসিত নেতা মুসা আবু মারজুক তার ফেসবুক পাতায় লিখেছেন, “মঙ্গলবার রাতে ইসরাইলি হামলায় আমাদের মহান নেতার স্ত্রী তার কন্যাসহ শহীদ হয়েছেন।”
ইহুদিবাদী ইসরাইলের পাশবিক হামলায় দেইফের ২৭ বছর বয়সি স্ত্রী উইদাদ ও তাদের সাত মাসের শিশুপুত্র আলী নিহত হন। বিমান হামলায় দেইফের বাসভবন মাটির সঙ্গে মিশে যায় এবং এতে আরো দু’জন শহীদ হন।
ইহুদিবাদী ইসরাইল জানিয়েছে, মঙ্গলবার তারা গাজা উপত্যকার অন্তত ২৫টি স্থানে বিমান হামলা চালিয়েছে। গত ১০ আগস্টের পর নতুন করে শুরু হওয়া হামলায় এই প্রথম কোনো প্রাণহানির ঘটনা ঘটল। এর আগের খবরে বলা হয়েছিল, মঙ্গলবার রাতে ইসরাইলি বিমান হামলায় এক নারী ও তার দুই বছরের শিশুকন্যা নিহত হয়েছেন।
এদিকে বুধবার সকালে গাজার দক্ষিণাঞ্চলীয় দেইর আল-বালা শহরে ইহুদিবাদীদের নৃশংস বিমান হামলায় একই পরিবারের ছয় সদস্য শহীদ হন। নিহতদের মধ্যে এক গর্ভবতী নারী ও তিন শিশু রয়েছে। গাজার জরুরি বিভাগ জানিয়েছে, ওই নারী নয়মাসের গর্ভবতী হলেও তার গর্ভস্থ শিশুকেও বাঁচানো যায়নি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button