কুকুর কামড়ানোয় ২,০০০,০০০, ০০০,০০০,০০০,০০০,০০০,০০০, ০০০,০০০,০০০ ডলারের মামলা

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটিতে কুকুর কামড়ানোর বিরুদ্ধে ২,০০০,০০০,০০০, ০০০, ০০০,০০০, ০০০,০০০, ০০০,০০০,০০০ ডলার ক্ষতিপূরণ চেয়ে মামলা করা হয়েছে। দুই-এর পর ৩৬টি শূন্য বসিয়ে অর্থের পরিমাণটি লিখতে হয়েছে। বর্তমানে সম্ভবত এই পরিমাণ অর্থের অস্তিত্বই নেই পৃথিবীতে। বলা বাহুল্য, এ যাবতৎকালে মধ্যে এটাই সবচেয়ে বড় ক্ষতিপূরণ মামলা।
মামলাকারী অ্যান্টোন পুরিসিমা (৬২) ইতোপূর্বে চীন প্রজাতন্ত্র এবং ওয়েস ফারগো ও জেপি মারগানসহ কয়েকটি প্রধান ব্যাংকের বিরুদ্ধেও মামলা করেছিলেন।
পুরিসিমা ১১ এপ্রিল ম্যানহাটন ফেডারেল আদালতে মামলাটি করেন। আদালতে তিনি নিজেই মামলাটি দায়ের করেন, কোনো আইনজীবীর সাহায্য নেননি।
২২ পৃষ্ঠার মামলায় তিনি দাবি করেন, একটি সিটি বাসে ‘র‌্যাবিস-আক্রান্ত’ একটি কুকুর তার হাতের আঙুলে কামড়িয়েছে। আর তার অনুমতি ছাড়াই এক চীনা দম্পতি তাকে কামড়ানোর ছবিও তুলেছেন। পরে তিনি স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
মামলায় তিনি বলেন, তিনি ব্যথা এবং অন্য যেসব ক্ষতির মুখে পড়েছেন, সেগুলো কখনো ‘টাকা দিয়ে পূরণ’ হবার নয়। তিনি তার দাবির পক্ষে প্রমাণ হিসেবে রক্তাক্ত আঙুলের ছবি আদালতে দাখিল করেন। তিনি দাবি করেন, তাকে জিজ্ঞাসা না করেই চীনা দম্পতির তার ছবি তোলাতেও তিনি মানহানির মুখে পড়েছেন।
তিনি নাগরিক অধিকার লঙ্ঘন, ব্যক্তিগত আঘাতপ্রাপ্তি, জাতীয় পরিচিতিতে বৈষম্য সৃষ্টি, দুর্ব্যবহার, হয়রানি, প্রতারণা, হত্যাচেষ্টা ইত্যাদি সমস্যায় পড়েছেন।
এই মামলায় বিবাদিদের মধ্যে রয়েছেন বেকারি সামগ্রী বিক্রেতাপ্রতিষ্ঠান আও বন পেইন, কেয়ারপয়েন্ট হেলথ, হবোকেন ইউনিভার্সিটি মেডিক্যাল সেন্টার, কেমার্ট স্টোর ৭৭৪৯, সেন্ট লুকস ইমাজেন্সি ডিপার্টমেন্ট, নিউ ইয়র্ক সিটি প্রশাসন, নিউ ইয়র্ক সিটি।
সূত্র : ডেইলি মেইল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close