৩১ অক্টোবর অনুষ্টিত হতে যাচ্ছে ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র প্রকাশনা ও এওয়ার্ড বিতরনী

Whos Whoআগামী ৩১ অক্টোবর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক আলেকজান্ডার প্যালেসে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলা মিরর গ্রুপের প্রকাশনা ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু‘র এওয়ার্ড বিতরণী ও প্রকাশনা অনুষ্ঠান। এ উপলক্ষ্যে গত ২৩ সেপ্টেম্বর সোমবার পূর্ব লন্ডনের লন্ডন মুসলিম সেন্টারের সেমিনার হলে ‘মিট দ্যা প্রেস’ অনুষ্টানে এই তথ্য জানান হুজহু সম্পাদক তরুণ ব্যারিস্টার শাহাদত করিম।
সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বৃটেনে অন্যান্য কমিউনিটিতে এ ধরণের প্রকাশনা থাকলেও বাংলাদেশীদের জন্য ছিল না। তাই আমাদের পূর্ব পুরুষদের বৃটেনের আগমন ও বসতি স্থাপনের ইতিহাসকে ধরে রাখতে ও সেই সাথে তৃতীয় প্রজন্মসহ আমাদের ভবিষৎ বংশধররা যাতে শেকড়ের সন্ধান খুজে পায় সেই লক্ষ্যে আজ থেকে ছয় বছর পূর্বে নবীন ও প্রবীণের সমন্বয়ে একটি দক্ষ টীম নিয়ে এই প্রকাশনা শুরু হয়। আগামীতেও সবার সর্বাত্মক সহযোগিতা পেলে এই ধারা অব্যাহত থাকবে।
আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এবার বেশ কয়েকটি ক্যাটাগরিতে হাই প্রোফাইল সফল ব্যাক্তিদেরক হুজহু এওয়ার্ড প্রদান করা হবে। প্রকাশনাতে এবার ২৩০ জনের প্রোফাইল প্রকাশিত হবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন হুজুহু এর প্রধান সম্পাদক আব্দুল করিম গণি, ক্যানারী ওয়ার্ফ গ্রুপের হেড অব কমিউনিটি এ্যাফেয়ার্স জাকির খান, ব্যারিস্টার আনোয়ার বাবুল মিয়া, লন্ডন বাংলা সম্পাদক আবু তাহের চৌধুরী, ইমপ্রেস মিডিয়ার কয়েস উদ্দিন ও মোহাম্মদ আলী, মাহবুব এন্ড কোং এর মাহবুব মোরশেদ, মিডিয়া লিংক এর ম্যানেজিং ডিরেক্টর মুজিবুল ইসলাম, ংজেএমজি কার্গোর মনির আহমেদ, পিপিএস সিকিউরিটির শেখ মোহাম্মদ সালিক, এক্সেলসিয়র সিলেট এর সাঈদ চৌধুরী, ইস্টার্ণ প্রাইড এর মোহাম্মদ শাহীন।
উল্লেখ্য, ৬ষ্ঠ বারের মতো আয়োজন হতে যাওয়া এই বর্ণাঢ্য অনুষ্ঠানের মূল সহযোগিতায় রয়েছে এনআরবি ব্যাংক, টাওয়ার হ্যামলেটস কাউন্সিল, ক্যানারী ওয়ার্ফ গ্রুপ।
আরো স্পন্সর হিসেবে রয়েছে জেএমজি এয়ার কার্গো, এক্সেলসিয়র, মাহবুব এন্ড কো, পাবলিক প্রটেকশান এন্ড সিকিউরিটি, এম ওয়ান ক্লেইমস ম্যানেজম্যান্ট, বিএসজিএস কলেজ, ডকল্যান্ডস একাডেমী, রিজেন্টস লেক, এভারেড, স্মার্ট কার, হিলসাইড ট্রাভেলস, বাংলা টাউন ক্যাশ এন্ড ক্যারী, জেনারেল অটো, প্রবাসী পল্লী, কুশিয়ারা ফাইন্যান্সিয়াল গ্রুপ, গ্লোব এস্টেট, কেয়ার ওর্য়াল্ড, তাজ স্টোর, জল, সঙ্গীতা, কানসারা।
এছাড়া মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে  – চ্যানেল এস, জি টেন ডিজাইন এন্ড প্রিন্ট, বাংলা পোস্ট, মিডিয়া লিংক, পার্পল আই, ইস্টার্ণ প্রাইড, ফিল্ম এশিয়া, ইমপ্রেস মিডিয়া, ইউকেবিডিনিউজ, বাংলা ভয়েস।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button