‘সত্য হত্যা’র অভিযোগ ইসরাইলের বিরুদ্ধে

সম্প্রতি বক্তব্য প্রদানকালে তুরস্কের প্রেসিডেন্সীর ডিরেক্টরেট অব কমিউনিকেশন্স এর প্রধান ফাহরেতিন আলতুন ইসরাইলের সমালোচনা করে বলেছেন, তারা সত্যকে হত্যা করার চেষ্টা করেছে। কিন্তু আমরা জোরালোভাবে তাদের অপপ্রচারের বিরুদ্ধে লড়াই করেছি।
তুরস্কের যোগাযোগ অধিদপ্তর বলেছে, প্রধানমন্ত্রী নেতানিয়াহুসহ ইসরাইলী কর্মকর্তারা আংকারার বিরুদ্ধে অব্যাহতভাবে অবমাননাকর প্রচারনা চালান। তুরস্ক গাজায় ইসরাইলী বর্বরতার বিরুদ্ধে সোচ্চার হয়ে তাদের বিরুদ্ধে সেখানে গনহত্যার অভিযোগ এনেছে। ইসরাইল ও ফিলিস্তিনীদের মধ্যে সংঘাত তীব্র হওয়ার প্রেক্ষাপটে সামাজিক যোগাযো মাধ্যমে ভুয়া সংবাদ উন্মোচনে অর্থ্যাৎ ইসরাইলী মিথ্যাচারের মুখোশ উন্মোচনে অগ্রনী ভূমিকা পালন করেছে এই অধিদপ্তর। অধিদপ্তরটি ইসরাইলী অপপ্রচার মোকাবেলায় নিয়মিত বুলেটিন প্রকাশ করেছে।
তিনি এই মর্মে গুরুত্বারোপ করেন যে, তারা মিথ্যচারের জোয়ারের বিরুদ্ধে লড়ে যাচ্ছেন, যাতে সত্যের কন্ঠ নি:স্তব্ধ হয়ে না যায় এবং ইসরাইলী বর্বরতার অবসান না হওয়া পর্যন্ত প্রত্যাশা জাগ্রত থাকে।
তিনি বলেন, পাশ্চাত্যের বিশ্ববিদ্যালয়সমূহে ইসরাইলের বিরুদ্ধে বিক্ষোভ এবং পশ্চিমা দেশগুলো কর্তৃক ফিলিস্তিনী রাষ্ট্রের স্বীকৃতিদানের মধ্যে আশা জাগরূক থাকতে দেখছি আমরা। তিনি আরো বলেন, গুজব বা অপপ্রচার একটি বৈশ্বিক সমস্যা যাকে অবশ্যই মোকাবেলা করতে হবে, যাতে গনতন্ত্র সুরক্ষিত থাকে। মিথ্যাচার অপপ্রচার যদি মিডিয়া ও রাজনীতির ওপর আধিপত্য বিস্তার করে তবে বৈষম্য ও ঘৃণাসূচক বক্তব্য জন্ম নেবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button